পরীক্ষার্থীদের সুবিধায় শেষ দিনেও সড়কে খান মাসুদের কর্মীরা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (স্টাফ রিপোর্টার):  নারায়ণগঞ্জের বন্দরে এসএসসি পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে বন্দর থানা যুবলীগ নেতা খান মাসুদের উদ্যোগে যানজট নিরসন কর্মসূচির শেষ দিনেও দায়িত্ব পালন করেছে স্বেচ্ছাসেবী কর্মীরা। রোববার (২৮ মে) সকালে যানজট মুক্ত ধারাবাহিক এ কর্মসূচির শেষ দিনে বন্দরের সবচেয়ে ব্যস্ততম সড়ক বন্দর বাজার এলাকাস্থ মোড়, বন্দর গার্লস স্কুল অ্যান্ড কলেজগেট সংলগ্ন এবং শাহি মসজিদ সিকদার আবদুল মালেক উচ্চ বিদ্যালয়ের মূল ফটকের সামনের সড়কে দাঁড়িয়ে এ যানজট মুক্ত কর্মসূচি পালন করা হয়।

খান মাসুদের পক্ষে যুবলীগ নেতা ডালিম হায়দার জানান, বন্দর থানা যুবলীগ নেতা খান মাসুদের নেতৃত্বে আমরা প্রতি বছরই যানযট মুক্ত কর্মসূচি পালন করে আসছি। যাতে করে এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের নির্বিঘেœ পরীক্ষার হলে পৌঁছাতে পারে সে জন্য খান মাসুদের নেতৃত্বে আমরা কর্মসূচি পালন করি। আমি সকল স্বেচ্ছাসেবী কর্মীদের খান মাসুদের পক্ষে থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞা প্রকাশ করছি। তারা স্বেচ্ছায় প্রচন্ড রোদ উপেক্ষা করে সড়কে দাঁড়িয়ে ট্রাফিকের ভূমিকায় দায়িত্ব পালন করেছে।

পাশাপাশি গাড়ি চালকদের উদ্দেশ্যে করে তিনি বলেন, আমরা যানযট মুক্ত কর্মসূচি পালন করতে গিয়ে রাগান্বিত হয়ে কথা বলেছি, যদি কেউ কষ্ট পেয়ে থাকেন তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। কারণ আমরা জনগণ সহ পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে এ কাজ গুলো করেছি। তাই আপনাদের কাছে অনুরোধ করছি যারা রাস্তায় গাড়ি চালান আপনার নিয়ম কানুন মেনে গাড়ি চালাবেন। যেখানে সেখানে গাড়ি রাখবেন না, দ্রুত গতিতে গাড়ি চালাবেন না এবং ওভারটেকিং করবেন না। তাহলে রাস্তায় যানযট অনেক টাই কমে যাবে। আমার নেতা খান মাসুদ আজকে কর্মসূচির শেষ দিনে অংশ গ্রহণ করার কথা ছিল কিন্তু তিনি শারীরিক অসুস্থতার কারণে আসতে পারেনি।

এ সময় যুবলীগের স্বেচ্ছাসেবী কর্মী হিসেবে সড়কে দাঁড়িয়ে ট্রাফিকের ভূমিকায় দায়িত্ব পালন করেছেন বন্দর থানা যুবলীগ নেতা ডালিম হায়দার, যুবলীগ নেতা শেখ মমিন, মাকসুদ হাসান, উজ্জ্বল আলী, লাভলু প্রধান, আওয়ামীলীগ নেতা আল-মামুন, বন্দর থানা ছাত্রলীগের সাবেক যুব ও ক্রিড়া বিষয়ক সম্পাদক শেখ মাঈনুদ্দিন, নুর হোসেন নুন্না, যুবলীগ নেতা মো: সোহাগ, স্বেচ্ছাসেবক লীগ নেতা উজ্জ্বল দাস, মাসুদ, মো: রতন, রুবেল, দিদার, লিমন প্রমুখ।

উল্লেখ্য, এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্থে ২০১৯ সাল থেকে যুবলীগ নেতা খান মাসুদের নিজ উদ্যোগে যুবলীগের স্বেচ্ছাসেবী কর্মীদের দিয়ে এ যানজট মুক্ত কর্মসূচি পালন করা হচ্ছে।

add-content

আরও খবর

পঠিত