না.গঞ্জ সিটি নির্বাচনে ৮ মেয়র প্রার্থীসহ মনোনয়ন জমা ২১০ জন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে ২১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ৮ জন, ৯টি সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩৬ জন এবং ২৭টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র দাখিলের সময় শেষে ১৫ই ডিসেম্বর বুধবার রাতে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও এই সিটি করপোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মতিয়ুর রহমান এই তথ্য জানান।

এদিন বিকাল ৫টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন প্রার্থীরা। এদের মধ্যে এ বি এম সিরাজুল মামুন (খেলাফত মজলিস), তৈমুর আলম খন্দকার (স্বতন্ত্র), মাওলানা মো. মাসুম বিল্লাহ (ইসলামী আন্দোলন বাংলাদেশ), মোহাম্মদ সুলতান মাহমুদ (স্বতন্ত্র), মো. কামরুল ইসলাম বাবু (স্বতন্ত্র), মো. জসীম উদ্দিনম (বাংলাদেশ খেলাফত আন্দোলন), মো. রাশেদ ফেরদৌস (বাংলাদেশ কল্যাণ পার্টি) এবং সেলিনা হায়াৎ আইভী (আওয়ামী লীগ) মেয়র পদে নির্বাচন করছেন।

প্রসঙ্গত, ডা. সেলিনা হায়াৎ আইভী ২০০৩ সালে নারায়ণগঞ্জ পৌরসভার চেয়ারম্যান এবং ২০০৮ সালে নারায়ণগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন। ২০১৬ সালের ২২ ডিসেম্বর সিটি করপোরেশন নির্বাচনের আগে ওই বছরের ২৩ নভেম্বর মেয়র পদ ছাড়েন আইভী। এরপর ২০১৬ সালেও তিনি দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়ে সফলভাবে মেয়রের দায়িত্ব পালন করেন। এবার তিনি মেয়র পদে তৃতীয় বারের মতো প্রতিদ্বন্দ্বীতা করবেন।

উল্লেখ্য, এর আগে গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো ১৫ই ডিসেম্বর এবং মনোনয়নপত্র বাছাই হবে ২০ ডিসেম্বর আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ২৮ ডিসেম্বর এবং আগামী বছরের ১৬ জানুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । নারায়ণগঞ্জের ২৭ টি ওয়ার্ডে এবার ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে।

add-content

আরও খবর

পঠিত