না.গঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজার পিএইচডি অর্জন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার )পিএইচ.ডি ডিগ্রি লাভ করেছেন নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফজলুল হক রুমন রেজা । তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলা বিভাগের অধ্যাপক ড. খালেদ হোসাইনের তত্ত্বাবধানে বাংলাদেশের ছড়া সাহিত্য (১৯৭১-২০০০) অভিসন্দর্ভের জন্য এই ডিগ্রি লাভ করেছেন। তার এই পিএইচডিতে পরীক্ষক হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রফিকউল্লাহ খান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সফিকুন্নবী সামাদী পিএইচডি ডি.লিট।

এ অর্জনে প্রতিক্রিয়া জানতে চাইলে রুমন রেজা গণমাধ্যমকে জানান, সত্যিই আমি অভিভূত। বিশেষ করে আমাদের শিক্ষার্থী সন্তানদের খুব রেসপন্স পাচ্ছি। আমি আশা করি আমার এ অর্জনে সকল শিক্ষার্থীরাও পিএইচডি অর্জনে আগ্রহী হয়েছে। নিজেদের প্রতিষ্ঠিত করে তারাও এ সমাজকে শিক্ষিত সমাজ হিসেবে গড়ে তোলতে অগ্রনি ভূমিকা রাখবে। আর সকলের দোয়া এবং সহযোগীতার কারণেই এ বয়সে কলেজ সহ অন্যান্য দায়িত্ব পালন করেও এ ডিগ্রি অর্জন করতে পেরেছি। আমি সকলের কাছেই কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রসঙ্গত, বর্তমানে রুমন রেজা নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। একই সাথে তিনি নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ছিলেন। এছাড়া তিনি দীর্ঘ ১৮ বছর দৈনিক জনকন্ঠে (১৯৯৭-২০১৫) নারায়ণগঞ্জে স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন। তিনি কাজ করেছেন আজকের কাগজ ও বাংলাবাজার পত্রিকায়ও। বর্তমানে তিনি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল আই ও বাংলাদেশ বেতারের সঙ্গে যুক্ত রয়েছেন। রুমন রেজার উত্তরোত্তর উন্নতি কামনা করছে নারায়ণগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। রুমন রেজার পিএইচ.ডি ডিগ্রির সাফল্যে শুভেচ্ছা ও অভিনন্দন সহ র্দীঘায়ু কামনা করছেন নারায়ণগঞ্জ বার্তা ডট কম পরিবার।

add-content

আরও খবর

পঠিত