না.গঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবসের র‌্যালী

নারায়ণগঞ্জ বার্তা ২৪: “কুষ্ঠ আক্রান্ত বালক, বালিকায় আর কোন প্রতিবন্ধিতা নয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দি লেপ্রসী ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর আয়োজনে ও না.গঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে রবিবার সকাল ৯টায় না.গঞ্জে বিশ্ব কুষ্ঠ দিবস-২০১৮ পালন উপলক্ষে র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হকের নেতৃত্বে র‌্যালীটি জেলা সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বর প্রদক্ষিণ করে পুনরায় জেলা সিভিল সার্জন কার্যালয় চত্বরে এসে শেষ হয়।

র‌্যালীপূর্ব সময়ে জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, কুষ্ঠ রোগে আক্রান্ত রোগিদের আতঙ্কিত হওয়ার কোন কারন নাই। নিয়মিত ঔষধ খেলে এ রোগ সম্পূর্ণ ভাল হয়। তিনি আরো বলেন, জেলায় মোট ৩৫জন কুষ্ঠরোগী সনাক্ত করা হয়েছে এবং তারা চিকিৎসাধীন রয়েছে।

বিশ্ব কুষ্ঠ দিবস-২০১৮ এর র‌্যালীতে অংশগ্রহণ করেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. আরিফ, ডা. মেহেদী হাসান ও আফরোজা আক্তার পলি। জেলা স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা মো. আমিনূল হক,  জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক স্বপন দেবনাথ, জেলা ইপিআই তত্বাবধায়ক লুৎফর রহমান, সদর উপজেলা কুষ্ঠ ও যক্ষ্মা নিয়ন্ত্রন সহকারি নজরুল ইসলাম, সদর উপজেলা সেনিটারী ইন্সপেক্টর মো. শাহজাহান হালদার, দি লেপ্রসী ইন্টাঃ বাংলাদেশের ফিল্ড ফ্যাসিলেটর মো. সাইদুল ইসলাম খাঁন ও  সাপোর্ট সুপার ভাইজার সবিতা মিস্ত্রী।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধানে ছিলেন জেলা কুষ্ঠ ও যক্ষ্মা প্রোগাম অর্গানাইজার মো. আলতাফ মোল্লা।

add-content

আরও খবর

পঠিত