নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়রকে হকারদের স্মারকলিপি

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে ফের বসতে দেওয়ার দাবিতে সিটি করপোরেশনের নগর ভবন ঘেরাও করে স্মারকলিপি দিয়েছে হকাররা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে নগর ভবনের সামনের সড়ক অবরুদ্ধ করে হকাররা। এতে দীর্ঘ যানজটের দুর্ভোগে পড়েন এসএসসি পরীক্ষার্থীসহ নগরবাসী।

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে শহরের চাষাঢ়ায় জড়ো হন হকাররা। সেখানে সভা করে বিক্ষোভ মিছিল নিয়ে নিতাইগঞ্জে নগর ভবনের সামনে গিয়ে অবস্থান নেয়। এ সময় শহর থেকে নিতাইগঞ্জ এলাকার প্রবেশ পথ বন্ধ করে দেয় হকাররা। প্রায় দেড় ঘণ্টার মতো সময় অবরোধ করে রাখা হয় সড়কটি।

হকাররা নগর ভবনের সামনে অবস্থান করে ফের নারায়ণগঞ্জ শহরের ফুটপাতে বসতে দেওয়ার দাবি জানিয়ে বক্তব্য দিতে থাকেন। একই সঙ্গে তাঁদের উঠিয়ে দিলে পুনর্বাসনের ব্যবস্থাও করে দেওয়ার দাবি জানান তাঁরা। এ সময় হকার নেতাদের সঙ্গে নিয়ে সিপিবি নেতারা সিটি করপোরেশনের মেয়র বরাবর স্মারকলিপি দিতে যান।

তবে সিটি কর্পোরেশনের কাজে ঢাকায় মন্ত্রণালয়ে থাকায় নগর ভবনে এদিন উপস্থিত ছিলেন না মেয়র সেলিনা হায়াৎ আইভী। স্মারকলিপি নেন তাঁর ব্যক্তিগত সহকারী আবুল হোসেন। একই সময়ে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পাঁচ কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস, কামরুল হাসান মুন্না, মনিরুজ্জামান মনির, আফসানা আফরোজ বিভা, শাওন অংকন।

হকারদের পক্ষে উপস্থিত ছিলেন জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, শ্রমিক নেতা এম এম শাহিন, আবদুল হাই শরীফ, শ্রমিক জাগরণ মঞ্চের সভাপতি জাহাঙ্গীর আলম গোলক, হকার নেতা রহিম মুন্সি, আসাদুল ইসলাম।

add-content

আরও খবর

পঠিত