নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : দেশের সাতটিসহ নারায়ণগঞ্জে জেলা শিল্পকলা একাডেমীর নব নির্মিত ভবনের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (১৩ এপ্রিল) বেলা ১১টায় গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে এর উদ্বোধন ঘোষনা করা হয়। উদ্বোধনকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনে কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ রাজু, পুলিশ সুপার জায়েদুল আলম (পিপিএম) সহ জেলা প্রশাসন এবং জেলা শিল্পকলা একাডেমীর কর্মকর্তা এবং স্থানীয় রাজনৈতিক ও গণ্যমান্য ব্যাক্তিরা।

জানা গেছে, নারায়ণগঞ্জে জেলা শিল্পকলা একাডেমিটি ৫১০ আসন বিশিষ্ট । একাডেমিতে শব্দ, আলো, অ্যাকুয়েস্টিক, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের সুবিধাসহ অত্যাধুনিক মিলনায়তন রয়েছে। এই একাডেমিতে স্থাপন করা হয়েছে এলইডি স্ক্রিনসহ সব ধরনের অনুষ্ঠান মঞ্চায়ন উপযোগী প্রযুক্তি। কয়েকটি শিল্পকলা একাডেমিতে মুক্তমঞ্চ, ডরমেটরি, আর্টগ্যালারি ও শিল্পীদের জন্য আর্ট-ক্যাফে সুবিধা রয়েছে। যা শিল্প ও সংস্কৃতির বিকাশে জেলা একাডেমি বিশেষ ভূমিকা রাখবে।

এছাড়াও একই সাথে  খুলনা, কুষ্টিয়া, জামালপুর, পাবনা, মানিকগঞ্জ, মৌলভীবাজার ও রংপুর জেলায় নবনির্মিত জেলা শিল্পকলা একাডেমি ভবন উদ্বোধন করা হয়। ইতোমধ্যে দেশের ৬৪টি জেলার ১১টিতে নতুন মিলনায়তন নির্মাণ কাজ ও ১৫টি শিল্পকলা একাডেমি আধুনিকায়ন প্রকল্প সম্পন্ন হয়েছে। একইসঙ্গে ১৬টি নতুন মিলনায়তন ও ২২টি শিল্পকলা একাডেমি আধুনিকায়ন প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। দেশের ৪৯৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে শিল্পকলা একাডেমি ভবন নির্মাণ করা হয়েছে এবং ৩০টি উপজেলায় ভবন নির্মাণাধীন রয়েছে।

add-content

আরও খবর

পঠিত