নারায়ণগঞ্জে এবার কে মন্ত্রীত্বের চেয়ারে বসছেন !

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : দ্বাদশ জাতীয় সংসদের নতুন মন্ত্রিসভার শপথ হবে আগামী বৃহস্পতিবার। নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে ইতোমধ্যে নারায়ণগঞ্জেও আলোচনা শুরু হয়েছে। সরকারের মন্ত্রী পরিষদে নারায়ণগঞ্জের কোন এমপির জায়গা হবে তা নিয়ে চলছে গুঞ্জন। আওয়ামীলীগ এই নিয়ে ছয় বার ক্ষমতায়। কিন্তু গত সরকারের মন্ত্রিসভায় প্রথমবারের মতো স্থান পেয়েছিলেন নারায়ণগঞ্জের এমপি গোলাম দস্তগীর গাজী।
জেলা জুড়ে আলোচনায় আবারও মন্ত্রী হচ্ছেন গোলাম দস্তগীর গাজী। তিনি গত সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। এছাড়াও আলোচনায় আছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রভাবশালী নেতা একেএম শামীম ওসমান ও নজরুল ইসলাম বাবু।

নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে টানা চারবারের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী। একাত্তরের মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গনের এই বীর মুক্তিযোদ্ধা দেশের ব্যবসা বাণিজ্যে যেমন সফলতার পরিচয় দিয়েছেন তেমনি রাজনীতিতেও দেখিয়েছেন কারিশমা। দেশের অন্যতম সফল ব্যবসায়ী গাজী গ্রুপের চেয়ারম্যান পদের পাশাপাশি দক্ষতার সাথে সামলেছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের রাজনীতি। সততা ও স্বচ্ছ ইমেজের রাজনীতি চর্চার কল্যাণে প্রধানমন্ত্রীর গুডবুকে থাকায় গত সরকারে দায়িত্ব পেয়েছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের। মন্ত্রিত্বের ৫ বছরে নিজের গায়ে কাঁদা লাগতে দেননি তিনি। বিতর্কের উদ্ধে রেখেছিলেন নিজেকে সহ পুরো মন্ত্রণালয়কে। এবারও তাই মন্ত্রীত্বের দৌড়ে তিনি এগিয়ে আছেন বলে দাবি করছেন তাঁর ঘনিষ্ঠ নেতাকর্মীরা। এদিকে সংসদ সদস্য নির্বাচিত হয়েই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ছুটে গিয়েছেন তিনি। সোমবার (৮ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন নারায়ণগঞ্জ -১ রূপগঞ্জ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক)।

চতুর্থ বারের মতো নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান। তিনি এর আগে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সপ্তম, দশম ও একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য ছিলেন। তবে ঘুরে ফিরে যতবারই মন্ত্রী পরিষদে গঠনের আভাস পাওয়া গিয়েছে ততবারই নারায়ণগঞ্জে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন শামীম ওসমান। কিন্তু প্রতিবারেরই হতাশ হতে হয়েছে তাঁর কর্মীদের। তবে এবার বেশ উজ্জীবিত তাঁর কর্মীরা। দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর শেষ নির্বাচনী সভা ছিল নারায়ণগঞ্জে শামীম ওসমানের সংসদীয় এলাকায়। নেতাকর্মীদের দাবি তিনি এবার নেত্রীর গুডবুকে আছেন তাই সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন তিনি।

মন্ত্রীত্বের দৌড়ে আছেন নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনে আওয়ামী লীগের টানা চতুর্থ বারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা ৪ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া একুশে আগস্ট গ্রেনেড হামলায় নেত্রীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছিলেন তিনি। তাই তাঁর নেতাকর্মীরা মনে করছেন প্রতিমন্ত্রীর তালিকায় থাকবে নজরুল ইসলাম বাবুর নাম।
এছাড়া নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে প্রতিমন্ত্রীর পদমর্যাদা পাচ্ছেন।

add-content

আরও খবর

পঠিত