না:গঞ্জের অগ্নিকন্যা অধ্যাপিকা নাজমা রহমান আমেরিকায় লাইফ সাপোর্টে

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘণিষ্ঠজন ,নারায়ণগঞ্জের রাজপথের লড়াকু নেত্রী অগ্নিকন্যাখ্যাত স্বৈরাচার এরশাদ সরকারের  পতন আন্দোলনের সফল ও অন্যতম নেত্রী আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদিকা অধ্যাপিকা নাজমা রহমান গুরুতর অসুস্থ। তিনি বর্তমানে আমেরিকার আরিজোনার একটি হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন রয়েছেন।

অধ্যাপিকা নাজমা রহমানের ঘনিষ্ঠজনরা জানান, বিএনপি-জামাত জোট সরকারের সময় পুলিশের লাঠির আঘাতে মাথায় গুরুতর আঘাত পান অধ্যাপিকা নাজমা রহমান। সে থেকে তিনি স্মৃতিভ্রষ্ট রোগে আক্রান্ত। বর্তমানে তিনি আমেরিকার আরিজোনার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তার বড় মেয়ে তানিয়া রহমান লুনার কাছে তিনি থাকতেন।

অসুস্থতার খবর পেয়ে তার ছোট মেয়ে জয়িতা রহমান সোমা-ও সেখানে গেছেন। সোমা জার্মানীতে পড়াশোনা করেন। তার তিন মেয়ে ছিলো। ছোট লুনা অসুস্থ হয়ে মৃত্যুবরন করেন। অধ্যাপিকা নাজমা রহমান বর্নাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারি। ছাত্র জীবন থেকে তিনি রাজনীতির সাথে জড়িত। তিনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের (১৯৯৭ থেকে ২০০১) ও এর আগে শহর আওয়ামীলীগের দীর্ঘদিনের সভাপতি ছিলেন। তার স্বামী মুজিবুর রহমান বাদল দৈনিক সংবাদের চীফ রিপোর্টার ও নারায়গঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সকাল বার্তার সম্পাদক ছিলেন।

উল্লেখ্য প্রায়ত সাংবাদিক মুজিবুর রহমান বাদল নারায়ণগঞ্জের সাংবাদিকতার অন্যতম একজন ব্যাক্তিত্ব ছিলেন।

 

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত