দৈনিক সচেতনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নানা আয়োজনে উৎসব মুখর পরিবেশে দৈনিক সচেতন পত্রিকার ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ২২শে মার্চ মঙ্গলবার শহরের গলাচিপা ২৮ কলেজ রোড দৈনিক সচেতন কার্যালয়ে মিলাদ মাহফিল দোয়া, আলোচনা সভা, মিষ্টি বিতরণ ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দৈনিক সচেতন এর প্রকাশক ও সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব কাজী মো. ইসলাম মিয়া। অনুষ্ঠানে আগত অতিথি ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ দীল মোহাম্মদ দীলু, কাজী মো. আনোয়ার হোসেন ও দৈনিক সচেতন এর ব্যবস্থাপনা সম্পাদক শেখ ইব্রাহীম হাসান ও শেখ রেদোয়ান হোসেন।

অনুষ্ঠানে এসময় পত্রিকায় কর্মরত সাংবাদিক পিয়ার চাঁন, এম আখতার হোসেন, মো. মোস্তফা কামাল, ফটো সাংবাদিক মো. মোক্তার হোসেন, মো. রাকিবুল ইসলাম রকি, নিশি উপন্থিত ছিলেন। এসময় দোয়া পরিচালনা করেন গলাচিপা জামে মসজিদের খাদেম  হাফেজ মাওলানা মো: সাকিল আহমেদ।

এদিকে, পত্রিকাটি প্রথমে সাপ্তাহিক হিসাবে অগ্রযাত্রা শুরু করলেও অল্প সময়ের মধ্যে দৈনিক হিসাবে প্রকাশ হতে থাকে। ২৩ বছরে পত্রিকাটি প্রাচ্যের ড্যান্ডি খাত নারায়ণগঞ্জের তৃণমূল থেকে শুরু করে সমাজে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের হৃদয়ে স্থান করে নেয়। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে গিয়ে বিভিন্ন সময় সম্পাদক ও রির্পোটারদের এক শ্রেণীর অসৎ ও সমাজ বিরোধীদের নানা ষড়যন্ত্রে পড়তে হয়। প্রকাশিত সংবাদের জের ধরে সাংবাদিকদের নানা হুমকি-ধুমকির শিকার হতে হয়। তারপরও সচেতন সাহসী ভূমিকা নিয়ে সমাজের ও রাষ্ট্রের জন্য কাজ করে যাচ্ছে।

২৩ বছরে পদাপর্নে পত্রিকাটির প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব কাজী মো.ইসলাম মিয়া বলেন, আমি এর পূর্বে দৈনিক নীর বাংলা সম্পাদনা করতাম, সেখান থেকেই পত্রিকার লাইনে আসা। দৈনিক সচেতন কে আমি নারায়ণগঞ্জের শ্রেষ্ঠ পত্রিকায় রূপান্তরিত করতে চাই। সচেতনের অগ্রগতীতে আমি নারায়ণগঞ্জের সকল শ্রেণী পেশার মানুষের সহযোগীতা চাই। পত্রিকাটির অগ্রগতীতে যত ষড়যন্ত্র বা বাঁধা আসুক না কেন, আমি একটুও পিছপা হবো না। কারণ আমার পাশে রয়েছে দেশপ্রেমিক এক ঝাক কলম সৈনিক।

add-content

আরও খবর

পঠিত