দু-আঙুলে বিজয়ের চিহ্ন, ঢাকায় পা রাখলেন সানি লিওন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : নিষেধাজ্ঞার পরেও প্রথমবারের মতো বাংলাদেশের রাজধানী ঢাকায় এসেছেন বলিউড গ্ল্যামার গার্ল সানি লিওন। দু আঙুলে বিজয়ের চিহ্ন। অভিনেত্রী আপাদমস্তক সাদা পোশাকে। যেন যুদ্ধজয়ের হাসি তাঁর মুখে। ১২ই মার্চ শনিবার বিকাল সাড়ে ৫টা নাগাদ ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট দেন সানি লিওন। সেখানে দেখা যায়, তিনি ঢাকার বিমানবন্দরে। তার পেছনে লেখা রয়েছে ওয়েলকাম টু বাংলাদেশ। ছবি ক্যাপশনে লেখা, সুন্দর এই দেশে এসে আমি অনেক খুশি। হ্যাশট্যাগ দিয়ে লিখে জানিয়েছেন, বাংলাদেশ, ঢাকা, পার্টিটাইম।

তাছাড়া ঢাকায় আসার পর সানি লিওন সোজা চলে গিয়েছিলেন গান বাংলা টিভির কার্যালয়ে। সেখানে তাকে বরণ করে নিয়েছেন সংগীতশিল্পী গান বাংলার কর্ণধার কৌশিক হোসেন তাপস। সানির সঙ্গে তার স্বামী ড্যানিয়েল ওয়েভারও এসেছেন।

এদিকে, সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করায় তিনি ট্যুরিস্ট ভিসায় বাংলাদেশে আমেরিকান পাসপোর্টে প্রবেশ করেছেন। ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগের ডিউটি অফিসার মো. খায়রুল বিষয়টি জানিয়েছেন।

পরে আরেক পোস্টে এই অভিনেত্রীকে সংগীত শিল্পী তাপস তার স্বামী ড্যানিয়েলের সঙ্গে দেখা গেছে। ক্যাপশনে লিখেছেন, ঢাকায় পরিবারের সঙ্গে আনন্দের মুহূর্ত। ক্যাপশনে ট্যাগ করেছেন সংগীত শিল্পী তাপসের ইনস্টাগ্রাম আইডি। তারা তিনজন মিলে একটি সেলফিও তুলেছেন। সেটা শেয়ার দিয়ে তাপস লিখেছেন, সময় এখন উদযাপনের।

খোঁজ নিয়ে জানা যায়, বর্তমানে তিনি রাজধানীর একটি হোটেলে অবস্থান করছেন। পাশাপাশি জানা গেছে, সোলজার নামক চলচ্চিত্রে শুটিং এর জন্য নয় বরং গান বাংলা চ্যানেলের কর্ণধার গীতিকার কৌশিক হোসেন তাপসের মেয়ের বিয়েতে পারফর্ম করতেই ঢাকায় এসেছেন সানি লিওন।

এর আগে, ১১ই মার্চ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘরে আয়োজিত একটি অনুষ্ঠানে অংশ নেন তথ্যমন্ত্রী। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতীয় যে অভিনয় শিল্পী দলকে ভিসা দেওয়া হয়, তাদের একজন ছিলেন সানি লিওন। কিন্তু তার সানি লিওন নামটি গোপন করে মার্কিন নাগরিক পরিচয়ে আবেদন করা হয়েছিল। এভাবে পরিচয় গোপন করে অনুমতি নেওয়া আইনবহির্ভূত। এটি যখন মন্ত্রণালয়ের নজরে আসে, তখন তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়।

তার আগে ৯ই মার্চ বুধবার উপসচিব মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন বলা হয়, অনিবার্য সানি লিওনের আসার অনুমতি বাতিল করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেসার্স চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেটএর ব্যানারে নির্মাণাধীন সোলজার নামক চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য ১০ জন ভারতীয় অভিনয় শিল্পী কলাকুশলী এবং আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভারসহ (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) মোট ১১ (এগারো) জনের অনুকূলে বাংলাদেশে আগমনের অনুমতি বা ওয়ার্ক পারমিট প্রদান করা হয়। তবে, অনিবার্য কারণে আমেরিকান অভিনেত্রী করনজিৎ কর ওয়েভার (পাসপোর্ট নম্বর ৫৪৮৫৬৬৭৫৬) এর ওয়ার্ক পারমিট নির্দেশক্রমে বাতিল করা হলো।

সেলিম খান প্রযোজিত সোলজার সিনেমার চিত্রায়নে অংশ নিতে ঢাকায় আসার কথা ছিল সানি লিওনের। বাংলাদেশে কাজের অনুমতি চাওয়া হয়েছিল সংশ্লিষ্ট দফতরে। নিয়ম মেনে আবেদন করেছিল প্রযোজনা সংস্থা চেয়ারম্যান ফিল্ম সিন্ডিকেট। ৫ই মার্চ থেকে ৪ই সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশে থাকার অনুমতি পেয়েছিলেন সানি লিওন। এরআগে ২রা মার্চ প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছিল।

এদিকে, তথ্য মন্ত্রণালয় সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করলেও বাকিদের অনুমতি বহাল রাখা হয়েছে। তারা হলেন, কৌসানী মুখার্জি, রাহুল দেব কৌশাল, রাজেশ কুমার শর্মা, রজতাভ দত্ত, বরজ কল, শান্তি লাল মুখার্জি, খরাজ মুখার্জি, বিক্রম আনন্দ সাবেরাওয়াল, দেবাশীষ মুখার্জি সুপ্রিম দত্ত।

প্রসঙ্গত, এর আগে ২০১৫ সালে বাংলাদেশে আসার কথা থাকলেও ইসলামিক সংগঠনগুলোর বাধার মুখে পড়লে সানি লিওনকে বাংলাদেশের প্রবেশের অনুমতি দেওয়া হয়নি।

add-content

আরও খবর

পঠিত