দক্ষিণ কোরিয়ার সহায়তায় পানাম নগরীর সংস্কার-সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন চত্তরের বড় সর্দার বাড়ির রেষ্টোরেশন কাজ পরিদর্শনে এসে সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেছেন, সোনারগাঁওয়ের ঐতিহ্যবাহী পানাম নগরী ও বড় সর্দারবাড়ি পর্যটকদের জন্য একটি আকর্ষনীয় স্থান। পানাম নগরীর পুরানো ঐতিহ্য পুনরায় ফিরিয়ে আনা হবে। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের বড় সর্দার বাড়ির মতো পানাম নগরীরও রেষ্টোরেশন কাজ করা হবে। বড় সর্দার বাড়ির ন্যায় দক্ষিণ কোরিয়ার সহায়তায় আগামীতে পানাম নগরীর সংস্কার কাজে হাত দেবে সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত মি: এ.এইচ.এম সিওং ডু, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত মিস লিওনি কিউলিনিয়ার, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক আলতাফ হোসেন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্রগোপ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুনাছের ভূঞা।

Photo-Sonargaon-1
মন্ত্রী আসাদুজ্জামান নুর বলেন, বড় সর্দার বাড়ির রোষ্টোরেশন কাজ প্রায় শেষ পর্যায়ে। পাশাপাশি পানাম নগরের সংস্কার করা হলে এখানে দেশি বিদেশী পর্যটক আসবে। এতে এক দিকে বাংলাদেশের ভাবমূর্তি যেমন উজ্জ্বল হবে, অন্যদিকে অর্থনীতিও সমৃদ্ধ হবে। এ সময় উপস্থিত দুই দেশের রাষ্ট্রদূত বড় সর্দার বাড়ির রেষ্টোরেশন কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। পরে মন্ত্রীর নেতৃত্বে উভয় দেশের রাষ্ট্রদূত ও তাদের সফর সঙ্গীরা ফাউন্ডেশন চত্ত্বরে আয়োজিত মাসব্যাপী মেলা ও প্রাচীন জনপদ পানাম নগরী ঘুরে দেখেন।

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত