ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করছেন ডিসি : এমপি বাবলী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণের চাওয়া ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় পুরণ করার লক্ষে নারায়ণগঞ্জে জেলা প্রশাসক অক্লান্ত ভাবে কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ এড. হোসনে আরা বেগম বাবলী। জেলা প্রশাসন আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো :আনিছুর রহমান মিঞার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। copy

১৫ মার্চ মঙ্গলবার বিকালে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে তিন দিন ব্যাপী এ ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হোসনে আরা বেগম বাবলী আরো বলেন, কিছুদিন আগেও ডিজিটাল সেবা প্রদানে জেলা প্রশাসক মো. আনিছুর রহমান মিঞাকে প্রধানমন্ত্রী শ্রেষ্ঠ জেলা প্রশাসকের সম্মাননা প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের বিষয়ে তিনি বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিনত করার লক্ষে প্রধানমন্ত্রী তার একমাত্র সন্তান সজিব ওয়াজেদ জয়ের এডভাইজ অনুযায়ি কাজ করছেন। আমার বিশ্বাস খুব দ্রুতই বাংলাদেশ একটি উন্নত দেশে পরিনত হবে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা বলেন, ডিজিটাল পদ্ধতি নিজে কোন সেবা দেয়না, এই পদ্ধতি থেকে সেবা আদায় করে নিতে হয়। তাই আমাদের এর ব্যবহার জানতে হবে।
ডিজিটাল মেলার বিষয়ে তিনি বলেন, মানুষ মেলার নাম শুনলেই ঘুরতে আসে। তবে ঘুরতে এসে মানুষ যেন এই তথ্য প্রযুক্তির বিষয়ে জানতে পারে, তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ডিজিটাল মেলার আয়োজনের জন্যে বাংলাদেশের সকল জেলাতেই নির্দেশ দিয়েছেন। তিনি আরো বলেন, সরকার জনগণের সাথে সমন্বয় গড়তে চায়। আর তাই এই তথ্য প্রযুক্তির কোন বিকল্প নেই।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন আশুতোশ দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গাউছুল আজম, অতিরিক্ত জেলা প্রশাসক (শক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ববধায়ক ড. নিতেশ কান্তি দেবনাথ, বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মো. নান্নু, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার চৌধুরী প্রমুখ।

 

 

add-content

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও খবর

পঠিত