কারাগারে সাংবাদিক লিংকন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার ) : নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি এবং নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকনকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি অ্যাক্টে) মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

কোর্ট পরিদর্শক আসাদুজ্জামান জানান, আইসিটি ২টি মামলায় লিংকনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে ফতুল্লা মডেল থানা পুলিশ। ২০ই নভেম্বর শনিবাব বিকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ূণ কবির আদালতে লিংকনকে কারাগারে প্রেরণ করেন।

জানা গেছে, একটি সংবাদ প্রকাশের জের ধরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর ছোট ভাই আলী রেজা রিপন ২০১৭ সালের ১৫ এপ্রিল আইসিটি আইনে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় তিনটি মামলা করেন। তিনটি পৃথক মামলায় দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি রাজু আহমেদ, নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নির্বাহী সম্পাদক মাহমুদ হাসান কচি ও নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক ডান্ডিবার্তার সম্পাদক হাবিবুর রহমান বাদলকে বিবাদী করা হয়।

এদিকে, আজ ২০ই নভেম্বর শনিবার সকালে সাংবাদিক লিংকনকে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় নিয়ে যাওয়া হলে আদালত চত্বরে নারায়ণগঞ্জে কর্মরত সকল সাংবাদিকরা উপস্থিত হন। এর আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভীর ভাই আলী রেজা রিপনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি অ্যাক্টে) দায়ের করা মামলায় ১৯ই নভেম্বর শুক্রবার মধ্যরাত ২টার দিকে শহরের কলেজ রোডের বাসা থেকে সাংবাদিক লিংকনকে গ্রেফতার করে ফতুল্লা মডেল থানায় নিয়ে যাওয়া হয়। এরপর ২০ই নভেম্বর শনিবার সকালে পুলিশ সাংবাদিক লিংকনকে আদালতে নিয়ে আসে। তাছাড়া শনিবার সকালে সাংবাদিক লিংকনকে নারায়ণগঞ্জ এর আদালতপাড়ায় নিয়ে যাওয়া হলে কোর্ট চত্বরে নারায়ণগঞ্জে কর্মরত সকল সাংবাদিকগণ একত্রিত হয়ে লিংকন এর মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সুশিক্ষিত তরুণ, সৎ সাহসী ও মেধাবী সাংবাদিক নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর সম্পাদক ও আনন্দ টিভির নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি এবং নারায়ণগঞ্জ সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ সিফাত আল রহমান লিংকন একজন উদিয়মান সাংবাদিক আমাদের তরুণ ও ছাত্র সমাজের গর্ব। আইসিটি এ্যাক্ট ৫৭ ধারায় মামলার কারণে তার জীবনকে আজ ধ্বংসের মুখে ফেলে দেয়া হচ্ছে। বর্তমানে তার বাবা গুরুত্বর অসুস্থ অবস্থায় রয়েছে এছাড়া কিছু দিন আগে তার বাবা আইসিউতে চিকিৎসাধীন ছিলেন কিন্তু এই মামলায় গ্রেফতারের কারণে তার পরিবার সহ আত্মীয়, বন্ধু, শুভাকাঙ্খী আমরা সকলেই খুবই চিন্তিত ও র্মমাহত।

আমরা জানতে পেরেছি যে সংবাদটি প্রকাশে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে তা অনলাইন ইত্তেফাক ডটকম ডট বিডিতেও প্রকাশ করা হয়। যা পরে পরিবর্তন করে ফেলা হয়। এরপর তথ্য বিভ্রাটের কারণে অনলাইন সংবাদ মাধ্যম নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডটকম এর থেকেও সে সংবাদটি একই দিনে প্রত্যাহার করা হয়। এবং সংবাদ প্রত্যাহার ও দু:খ প্রকাশ এই শিরোনামে নারায়ণগঞ্জ বার্তা ২৪ সংবাদ মাধ্যমটিতে প্রকাশও করা হয়। তারপরেও এ অযৌক্তিক মামলা কেন ? এই মামলাটির মাধ্যমে একজন ছাত্রের ভবিষ্যতকে অন্ধকারে ঢেকে দেয়া হয়েছে। তাই আমারা সকলেই এই মামলাটিকে প্রত্যাহার করে নেয়ার জোড় দাবী জানাই। এছাড়াও আরও ৪ জন সাংবাদিককে মামলা দেয়া হয় যারা প্রত্যেকেই পেশাদার সাংবাদিক। এদেরকে এই মামলা দেয়ার মাধ্যমে জাতিকে কলংকিত করা হচ্ছে।

add-content

আরও খবর

পঠিত