করোনা সচেতনতায় সাধারন মানুষের পাশে দাড়ালো নারায়ণগঞ্জস্থান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সৈয়দ রিফাত আল রহমান ) : মাস্ক পড়ুন, নারায়ণগঞ্জকে সুস্থ রাখুন এই স্লোগানকে সামনে রেখে নারায়ণগঞ্জে সচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহারে সাধারণ জনগণকে উৎসাহী করতে বিনামূল্য মাস্ক বিতরণ কর্মসূচী শুরু করলেন নারায়ণগঞ্জ জেলার জনপ্রিয় ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান। প্রাণঘাতি করোনা ভাইরাসের (কোভিড ১৯) নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এর প্রভাব বেড়ে যাওয়ায় ২৮শে জানুয়ারি শুক্রবার সকালে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে বিভিন্ন পেশাজীবি ও সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া করোনা সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে এসময় বিভিন্ন প্লাকার্ড ব্যানারে নিজে বাচুঁন, অন্যকে বাচাঁন মুখের উপর মাস্ক উঠান, বাবু খাই ছো না বলে বলুন, মাস্ক পড়ছো এবং ওস্তাদ মাস্ক কোথায় সহ বিভিন্ন কিছু লেখা লিখে মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

এদিকে, শুক্রবার জুম্মার নামাজের পর বিভিন্ন মুসল্লিদের মাঝেও করোনার সচেতনতা বৃদ্ধি লক্ষ্যে বিভিন্ন ওয়ার্ডে ভলেন্টিয়ারদের মাধ্যমে বিনামূল্য মাস্ক বিতরণ কর্মসূচী পালন করেছেন। ওই দিন নারায়ণগঞ্জস্থান গ্রুপের ভলেন্টিয়ারদের মাধ্যমে ১ নং ওয়ার্ডের পঞ্চবটী শীষমহল গুলশান রোড, ৮ ওয়ার্ডের সৈয়দপাড়া জামে মসজিদ, ১২ নং ওয়ার্ডের খানপুর বউ বাজার এলাকা এবং ১৩ নং ওয়ার্ডের মাসদাইর বাজার জামে মসজিদ এর মুসল্লিদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

ফেসবুক গ্রুপ নারায়ণগঞ্জস্থান এর এডমিন প্রধান আরিফিন রওশন হৃদয় নারায়ণগঞ্জ বার্তার প্রতিবেদকে বলেন, দেশে চলমান করোনা পরিস্থিতি অবনতির পথে এক মাত্র বাধা হতে পারে আমাদের সচেতনতা তাই সচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহারে সাধারণ মানুষকে উৎসাহী করতে নারায়ণগঞ্জস্থান গ্রুপের পক্ষ থেকে প্রথম দিনে বিনামূল্য কয়েকশত মাস্ক প্রদান করিছি। নারায়ণগঞ্জ জেলায় আমরা আরও প্রায় সর্বমোট ৮ হাজারের মতো মাস্ক বিতরণ করবো।

তিনি আরও বলেন, নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন এর প্রভাব বেড়ে যাওয়ায় মাস্ক পড়ুন, নারায়ণগঞ্জকে সুস্থ রাখুন এই স্লোগানকে সামনে রেখে আজ থেকে পর্যায়ক্রমে আমাদের নারায়ণগঞ্জে ওয়ার্ড ভিত্তিক ভলেন্টিয়ারদের মাধ্যমে ওয়ার্ড এ সচেতনতা বৃদ্ধি জন্য বিনামূল্য মাস্ক বিতরণ শুরু হয়েছে। আমরা সব কয়েকটি ওয়ার্ড এ হয় তো দিতে পারবো না তবে কয়েকটি ওয়ার্ডে আমাদের এই মাস্ক বিতরণ কার্যক্রম চলবে।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর জনপ্রিয় গ্রুপ নারায়ণগঞ্জস্থান গরীব অসহায়দের আর্থিক সাহায্য সহযোগিতা সহ সারা বছরই বিভিন্ন সামাজিক কর্মকান্ডের আয়োজন করে থাকে এবং বিভিন্ন কর্মসূচীও পালন করে থাকেন তারা।

add-content

আরও খবর

পঠিত