এসপি হারুনের আমলে ফুটপাতে মানুষ সুন্দরভাবে চলাচল করেছে : আইভী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব প্রতিবেদক ) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী পুলিশের উদ্দেশ্যে বলেছেন, নারায়ণগঞ্জ জেলার সাবেক এসপি হারুনের (বর্তমান ডিবি প্রধান) আমলে ফুটপাত, অটোরিক্সা, যানজট ও ট্রাক ষ্ট্যান্ড নিয়ম মেনে চলেছিলো। এখন কেনো সম্ভব হচ্ছে না ? ফুটপাত দিয়ে সাধারণ মানুষ সুন্দরভাবে চলাচল করেছে। জেলা পুলিশের তো রেকার রয়েছে। আমাদের সিটি কর্পোরেশনের রেকার নেই। সে কারণে ট্রাফিক পুলিশের রেকার রাস্তা বুঝে কাজ করলে যানজট শহরে থাকে না। ট্রাফিক তো আপনাদের অধিনে, এমপি সেলিম ওসমান আপনাদের অনেক কিছু করেছে। উচ্ছেদের সময় আমাদের কোন ম্যাজিষ্ট্রেট পুলিশ থাকে না। ২৮ ডিসেম্বর বুধবার সকালে নারায়ণগঞ্জ সিটি কপোরেশনের মিলনায়তনে নগর উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র বলেন, ডিসি, এসপি, র‌্যাব, পুলিশ প্রশাসন ও সিটি কর্পোরেশন সমন্বয়ে সম্মিলিতভাবে কাজ করলে নগরে সকল কিছুর উন্নয়ন সম্ভব। ফুটপাত থেকে হকার উচ্ছেদ, অবৈধ ট্রাক স্ট্যান্ড, অবৈধ ডায়গণষ্টিক সেন্টার, অটোরিক্সা নিয়ম মেনে অভিযান চালাতে সকলের সহযোগিতা প্রয়োজন। শহরের প্রধান প্রধান সড়ক ও গলিগুলো তুলনামূলক সরু অবস্থায় রয়েছে। সেখানে মাঝে মধ্যে ফায়ার সার্ভিসের গাড়ীও যেতে সমস্যায় পড়তে হয়।

তিনি আরও বলেন, ৬৪টি জেলায় প্রতিযোগিতা হয় এই নারায়ণগঞ্জেও সেই প্রতিযোগিতা থাকবে। এভাবে সবাইকে নিয়ে নগর উন্নয়ন করতে হবে। দলের উন্নয়নের কথা বলব, দলের কথা বলব, আমি উন্নয়ন করে যাবো। আমরা সবাই যদি সমাধান না করি তাহলে জনগণ কোথায় যাবে ? তারা আমাদের ভোট দিয়ে এই চেয়ারে বসিয়েছে।

মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জে ইদানীং চুরি-ছিনতাই বেড়ে গেছে। কয়েক মাস আগে ১২নং ওয়ার্ডে বিদেশি মেহমানের মোবাইল চুরি হয়। সিসিটিভি ফুটেজ দেখে সেই মোবাইল উদ্ধার করা হয়েছিল, এমন ঘটনায় আমাদের লজ্জায় পড়তে হয়েছে।

সিটি কর্পোরেশনের ৩ মাস পর পর নগর উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সমাপনী বক্তব্যে মেয়র আইভী বলেন, নগর যেন সকাল থেকে পরিচ্ছন্ন থাকে। এর জন্য ডিসি এসপি প্রশাসন ও কাউন্সিলরদের সহযোগিতা চাই। সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন দূরত্ব রাখার জন্য এক প্রভাবশালীর অধিনস্থ সাংবাদিকরা পত্রিকায় মিথ্যা তথ্য দিয়ে নিউজ প্রকাশ করে। যেগুলো আমি বলি না, সেগুলোকে হাইলেট করে ২০/২৩টা পত্রিকা ছাপা হচ্ছে। এগুলো নিয়ে আপনারা সর্তক থাকবেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলামের সঞ্চালয়নায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) আনোয়ার হোসেন, র‌্যাব-১১ কমান্ডিং অফিসার লেফরেন্ট কর্ণেল তানভীর মাহমুদ পাশা, সিভিল সার্জন ডা: এ এফ এম মুশিউর রহমান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আমির খসরু, প্যানেল মেয়র-১ আব্দুর করিম বাবু, কাউন্সিলর কামরুল হাসান মুন্না, কাউন্সিলর মনিরুজ্জামান মনির, কাউন্সিলর আবুল কাউসার আশা, কাউন্সিলর অহিদুল ইসলাম ছক্কু, মোখলেছুর রহমান, মনোয়ার বেগম, তিতাস গ্যাসের ম্যানেজার প্রকৌশলী ইমরান, শিক্ষা প্রকৌশলী নির্বাহী কর্মকর্তা সম্পা সাহা সহ প্রমুখ।

add-content

আরও খবর

পঠিত