এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হচ্ছে ২৮ নভেম্বর

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : আগামী ২৮ নভেম্বর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ওইদিনকে চূড়ান্ত করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। ২১ নভেম্বর সোমবার সেটি ঢাকা শিক্ষা বোর্ডে পাঠানো হয়েছে বলে জানা যায়। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাশার।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আবুল বাশার বলেন, এসএসসিসমমান পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হয়। সেখানে ২৭ থেকে ৩০ নভেম্বর ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব হিসেবে উল্লেখ করা হয়।

তিনি আরও বলেন, সোমবার প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিষয়ে সম্মতিপত্র পাওয়া গেছে। আগামী ২৮ নভেম্বর প্রধানমন্ত্রী ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করেছেন। এদিন নির্ধারিত প্রক্রিয়া অনুসরণ করে ফলাফল প্রকাশ করা হবে।

চলতি বছর ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। তিন হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে অংশ নেয় ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন। এছাড়া দাখিলে লাখ ৬৮ হাজার ৪৯৫ জন কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় এসএসসি ভোকেশনাল দাখিল ভোকেশনালে লাখ ৫৩ হাজার ৬৬২ জন পরীক্ষার্থী অংশ নেয়। দেশের বাইরে ৮টি দেশে ৩৬৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এদিকে গত ১৫ সেপ্টেম্বর এসএসসি সমমানের এই পরীক্ষা শুরু হয়েছিল। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

add-content

আরও খবর

পঠিত