ইভেন্ট ম্যানেজমেন্ট চুক্তির বাইরে কাজ করায় নম পার্কে মেলা বন্ধ : শাহ নিজাম

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : অবশেষে নম পার্কে আয়োজিত মেলাটি বন্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন পার্কের পরিচালক শাহ নিজাম উদ্দিন। সোমবার বিকালে তার ব্যাক্তিগত ফেসবুক আইডি থেকে একটি পোস্টের মাধ্যমে সকলকে অবগত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। এছাড়াও তিনি অভিযোগ তোলেছেন, তাকে না জিজ্ঞাসা করে্ অনেকেই বিভ্রান্তমূলক প্রচারণা চালাচ্ছে। তার দাবী, একটি ইভেন্ট ম্যানেজম্যান্ট চুক্তি ভিত্তিক পার্কের স্থানটি ভাড়া নিয়েছিল। তবে তারা চুক্তি ভঙ্গ করায় তাদের আয়োজিত সেই মেলাটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি ফেসবুকে পোস্টে আরো উল্লেখ করেছেন, বিগত ৯ বছর যাবৎ এই পার্কটি চলছে। এ পর্যন্ত এমন কোন কাজ করা হয়নি যা পার্কের নাম করণে বিন্দুমাত্র সন্মানহানিকর। শুরু থেকেই এই পার্ক লোকসানে আছে। কিন্তু অনেক কষ্ট হলেও পার্কটি বন্ধ করি নি। গত কিছু দিন আগে আমি যখন নারায়ণগঞ্জের একটি সামাজিক সংগঠনের প্রোগ্রাম নিয়ে ব্যাস্ত ছিলাম, তখন আমার পার্কের কতৃপক্ষের লোকের সাথে একটি ইভেন্টের সাথে মেলা করার চুক্তি হয়। যেখানে পরিস্কারভাবে লিখা আছে এখানে কোন জুয়া, অশ্লীল ও অসামাজিক কাজ করা যাবে না। ব্যস্ততার কারনে আমি পরিপূর্ণ খেয়াল রাখতে পারিনি। যার সুযোগে কিছু লোক আমার বক্তব্য ছাড়াই নিজেদের ইচ্ছে মতো সংবাদ পরিবেশন করেছেন। যা আমি মনে করি এটা সাংবাদিকতার নিয়মের বাইরে। আমি যখন ভালোভাবে জানতে পারলাম তখনি পার্ক কতৃপক্ষকে এই মেলা বন্ধের নির্দেশ প্রদান করি। আমার রাজনীতির দীর্ঘ ৩৮/৩৯ বছর বয়সে নারায়ণগঞ্জে এমন কোন কাজ নিজ স্বার্থে করিনি যাতে মানুষ খারাপ বলবে। আমি আমার নিজের স্বার্থের প্রয়োজনে এমন কোন কাজ করিনি যে কাজের জন্য আমার নেতা শামীম ওসমানের সন্মান ক্ষুন্ন হবে। ইভেন্ট ম্যানেজমেন্ট চুক্তির বাইরে কাজ করার কারনে চুক্তি পত্র বাতিল করে মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে। আমি রাজনীতি করি আদর্শের, কোন ধান্দার রাজনীতি করি না এটাই আমার সাহস এটাই আমার সততা।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের নামে স্থাপিত নাসিম ওসমান মেমোরিয়াল পার্ক যা স্থানীয়ভাবে নম পার্ক নামে পরিচিত। ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম সংলগ্ন এলাকায় অবস্থিত এই পার্কের ভেতরে সার্কাসের নামে নৃত্য ও জুয়ার আসর পরিচালনার অভিযোগ উঠে। সে অভিযোগের তীর ছোড়া হয় নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজামের বিরুদ্ধে। যিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। বিষয়টি জানাজানি হয়ে গেলে বৃহস্পতিবার ২৫ জানুয়ারি বিকেলে নম পার্কে উপস্থিত হন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমান এটা বন্ধের নির্দেশ দেন। এ ঘটনার পরই শহরে আলোচনা-সমালোচনা শুরু হয়। যা নিয়ে বেশ কয়দিন যাবৎ গণমাধ্যমেও সংবাদ প্রকাশ হচ্ছিল।

add-content

আরও খবর

পঠিত