আইভীর বিরুদ্ধে হত্যা মামলায় আনু মুহাম্মদের ক্ষোভ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সদ্য সাবেক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে হত্যা মামলায় আসামি করা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অর্থনীতিবিদ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ।
শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে “ত্বকী হত্যা ও বিচারহীনতার সাগে ১১ বছর” শিরোনামে এক গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে এই ক্ষোভ প্রকাশ করেন। একই সাথে সাবেক স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন এর বিরুদ্ধে করা মামলা নিয়েও ক্ষোভ প্রকাশ করেন।

আনু মুহাম্মদ বলেন, সেলিনা হায়াৎ আইভী দীর্ঘদিন যে শামীম ওসমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে আন্দোলন করলেন তাকেও শেখ হাসিনা কিংবা শামীম ওসমানের মতো মানুষের সঙ্গে যদি এভাবে পাইকারি হারে মামলা দেওয়া হয়, তাহলে পুরো বিচার বা মামলার প্রক্রিয়া নিয়েই মানুষের মধ্যে সংশয় বা সন্দেহ তৈরি হবে। এর গ্রহণযোগ্যতাকে ক্ষতিগ্রস্থ করবে।

এর আগে আইভীকে আসামি করার বিষয়টি সমর্থন করেন না বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুজ্জামান৷

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে এক মতবিনিময় সভায় এ ব্যবসায়ী নেতা বলেন, ‘ভালো-মন্দে এই শহরটাতেই বেঁচে আছি আমরা৷ অনেক সময় বল এই কোট থেকে ওই কোটে যায়, আবার ওই কোট থেকে এই কোটে যায়৷ কিন্তু পরিস্থিতির উন্নয়ন হয় না৷ আমরা দেখেছি, সাবেক মেয়র আইভী সারাজীবন একাই যুদ্ধ করে গেছেন৷ পক্ষ কিন্তু সবসময় নারায়ণগঞ্জে দুইটা ছিল৷ উনি তখনও নির্যাতিত ছিলেন, এখনও নির্যাতনের মধ্যে আছেন৷ মামলা হওয়া উচিত দোষীদের বিরুদ্ধে, তাঁর (আইভী) বিরুদ্ধে মামলাটি আমরা কখনই সাপোর্ট করি না৷’

add-content

আরও খবর

পঠিত