রাস্তা বন্ধের প্রতিবাদে রেলওয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে মানববন্ধন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : রেলওয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে চলাচলের রাস্তা বন্ধের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটি। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় পাগলা রেলওয়ে স্টেশনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন কুতুবপুর ইউনিয়ন নাগরিক কমিটির আহবায়ক হাজী মো. নুরুল হক জমাদ্দার।

নাগরিক কমিটির সদস্য সচিব এস এম কাদির এর সঞ্চালনায় বক্তব্য রাখেন ফতুল্লা থানা বিএনপির সহ সভাপতি হাজী মো. শহীদুল্লাহ, ৬ নং ওয়ার্ড বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রাজ্জাক রাজা, সাধারণ সম্পাদক এবং ইসলামিয়া বাজার পঞ্চায়েত কমিটির সভাপতি ডি এম আহসান হাবীব (ডলার), পাগলা পূর্বপাড়া পঞ্চায়েত কমিটির সভাপতি হাজী মো. কামাল হোসেন, পাগলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ার হোসেন আনু, বাইতুল আমান জামে মসজিদ কমিটির সভাপতি ফকির চাঁন, ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহার, কুতুবপুর ইউনিয়ন জাসাস এর সভাপতি গোলাম কাদির, পাগলা ইসলামিয়া বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সাধারন সম্পাদক মনির হোসেন দিদার, হাজী মিছিল আলী ডিগ্রী কলেজের গভর্নিং বডির সদস্য মো. জাহের মোল্লা, আল হাদী রি-রোলিং মিলের ম্যানেজার আবু সাঈদ, মো. মোশারফ হোসেন ও হারুন মেম্বার প্রমুখ।

বক্তারা বলেন, পাগলা সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং পাগলা রেল স্টেশন হতে ইসলামিয়া বাজার ও রসুলপুর শাহী বাজার যাতায়াতের একমাত্র রাস্তাটি দীর্ঘ ৫৩ বছরের আগে থেকে এলজিআরডি কর্তৃক নির্মিত পাকা রাস্তা ছিল। কিন্তু দুঃখের বিষয় রেল কর্তৃপক্ষ ঢাকা নারায়ণগঞ্জ ডাবল লাইন নির্মাণের জন্য জনগনের চলাচলের বিকল্প রাস্তা না রেখে রাস্তাটি বন্ধ করে দেয়। এতে করে এ এলাকার লক্ষ লক্ষ মানুষ ও ব্যবসায়ীবৃন্দ চরম দুর্ভোগে পড়ে। বক্তারা বলেন আমরা ডাবল রেললাইনের উন্নয়ন চাই কিন্তু জনগনের চলাচলের বিকল্প রাস্তা বন্ধ করে নয়। রেলওয়ের অনেক জায়গা এখন বিভিন্ন ব্যাক্তি ও শিল্প প্রতিষ্ঠানের অবৈধ দখলে আছে সেগুলো উদ্ধার করে জনগনের চলাচলের রাস্তা করে দেওয়ার জন্য আহবান জানান।

গত ৮ সেপ্টেম্বর কোন প্রকার পূর্ব নোটিশ ছাড়া এবং জনপ্রতিনিধিদের সঙ্গে আলাপ আলোচনা ও জনগনের উদ্দেশ্যে কোন প্রকার মাইকিং না করে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়। এতে করে জনদুর্ভোগ চরম আকার ধারন করে। অবিলম্বে জনগনের চলাচলের রাস্তাটি উন্মুক্ত করা না হলে এলাকার সর্বস্তরের জনগনকে নিয়ে ঢাকা রেলওয়ে কর্তৃপক্ষকে ঘেরাও এবং কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।

add-content

আরও খবর

পঠিত