দিল্লিতেই আবস্থান নি‌য়ে‌ছেন শেখ হা‌সিনা

নারায়ণগঞ্জ বার্তা ২৪:বাংলাদেশের সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনি লন্ডনে যাচ্ছে না তিন-চার দিন পর দিল্লি থেকে পরবর্তী গন্তব্যের ব্যাপারে তিনি সিদ্ধান্ত নেবেন। সংশ্লিষ্ট একটি সূত্র বাংলা ট্রিবিউনকে এই তথ্য জানায়।

শেখ হাসিনা দেশত্যাগের পরই লন্ডনে গুঞ্জন ছড়িয়ে পড়ে, তিনি দ্রুতই ভারত হয়ে লন্ডনে আসছেন। শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা, যিনি গত ৪৮ বছর ধরে স্থায়ীভাবে যুক্তরাজ্যে বসবাস করছেন,  তিনি আপাতত দিল্লিতে তার বোনকে সময় দেবেন বলেও সূত্র জানিয়েছে।

লন্ডন সময় সোমবার (৫ আগস্ট) বিকালে যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ এ প্রতিবেদককে বলেন, আমার স্ত্রী নেত্রীর (শেখ হাসিনা) পুরনো বন্ধু। আমি তার বড় ভাইয়ের মতো। এখানে উনার একমাত্র বোন, ভাগ্নিসহ তার পরিবারের সদস্যরা রয়েছেন। সত্তরের দশকেও  তিনি দীর্ঘদিন যুক্তরাজ্যে বসবাস করেন। তার বোনের নিজের বাড়িঘর এখানে। এখানে আমরা আছি, সংগঠন আছে।  বঙ্গবন্ধুকন্যার জন্য শত শত যুক্তরাজ্য প্রবাসী কর্মী তাদের বাড়িঘর ছাড়তে প্রস্তুত।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, তিনি দিল্লি থেকে লন্ডনে আসবেন কিনা জানি না। তবে আমরা তাকে স্বাগত জানাতে অপেক্ষা করছি।

শেখ রেহানা পরিবারের ঘনিষ্ঠজন যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা জামাল আহমেদ খান বলেন, ভারত থেকে নেত্রী কোথায় যাবেন কয়েকদিন পর সিদ্ধান্ত নেওয়া হবে।  তবে তিনি আপাতত লন্ডনে আসছেন না এটা নিশ্চিত।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বলেন, শেখ হাসিনা যুক্তরাজ্য সরকারের কাছে আশ্রয় প্রার্থনা করেছেন কি না সেটা তার জানা নেই।

 

add-content

আরও খবর

পঠিত