জনগ‌নের আস্থা ফিরা‌বে, হয়রানী কর‌বে না পু‌লিশ : নয়া এস‌পি প্রত‌্যুষ

নারায়ণগঞ্জ প্রতি‌নি‌ধি, সৈয়দ সিফাত লিংকন : নারায়ণগ‌ঞ্জে নব নিযুক্ত পু‌লিশ সুপার প্রত‌্যুষ কুমার মজুমদা‌রের সা‌থে জেলায় কর্মরত সাংবা‌দিক‌দের মত বি‌নিময় সভা অ‌নু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ‌গতকাল সোমবার দুপু‌রে জেলা পু‌লিশ সুপার কার্যালয়ের স‌ম্মেলন কক্ষে এ আয়োজন করা হয়। এতে অংশ নেন ইলেকট্রনিক, প্রিন্টসহ জাতীয় এবং স্থানীয়ভা‌বে কর্মরত সর্বস্ত‌রের গণমাধ‌্যমকর্মীরা। এসময় পু‌লি‌শের ম‌নোবল বৃদ্ধি ও পুর‌নো প‌ুলি‌শিং থাক‌বেনা ব‌লে হু‌ঁশিয়ারী দি‌য়ে নব নিযুক্ত পু‌লিশ সুপার জা‌নি‌য়ে‌ছেন তদন্ত ছাড়া কোনো মামলায় কাউকেই হয়রানি কর‌বে না পু‌লিশ ।

তি‌নি আরো ব‌লেন, নারায়ণগ‌ঞ্জে যানজ‌ট নিরস‌নে ইতিম‌ধ্যে আমরা সকল ট্রা‌ফিক কর্মকর্তা‌দের নি‌য়ে ব‌সে‌ছি। যে ক‌’টি অ‌বৈধ প‌রিবহন আছে আমরা ব‌্যবস্থা নি‌বো। কো‌নো কোড আর আন‌কোড ক‌রে টাকা নেয়া চল‌বেনা। ত‌বে কা‌রো সিএন‌জি, অ‌টো বা প‌রিবহ‌নের জন‌্য কেউ তদবীর কর‌বেন না। আর মাদ‌কের ব‌্যাপা‌রে আমরা জি‌রো টলা‌রেন্স। যদি আমার কো‌নো পু‌লিশ‌কে আপনারা প্রমান দি‌তে পা‌রেন, তার বিরু‌দ্ধেও ব‌্যবস্থা নি‌বো। কিন্ত‌ু এখন আমার প্রথম কাজই হ‌চ্ছে পু‌লি‌শের ম‌নোবল বৃ‌দ্ধি করা। পু‌লি‌শের প্রতি জনগ‌নের আস্থা ফিরা‌বো। সে লক্ষে আমরা কাজ কর‌তে চাই। ত‌বে পুর‌নো পু‌লিশিং এখা‌নে চল‌বে না। দৃড়ভা‌বে এটা বললাম। সক‌ল সাংবা‌দিকদের কা‌ছে সহ‌যোগীতা চে‌য়ে তি‌নি ব‌লেন, আমরা এখা‌নে চাকুরী কর‌তে এস‌ে‌ছি।এই শহর আপনা‌দের।

সক‌লে মি‌লে মি‌শে সুন্দর নগর গড়া সম্ভব। কা‌রো একার প‌ক্ষে হ‌বে না। তাই পু‌লিশের দরজা খোলা আছে।‌ যে‌কো‌নো পরামর্শ ও অপরা‌ধের তথ‌্য জানা থাক‌লে দি‌বেন। আর যারা সম্প্রতি লুট‌তোরাজ আর দখ‌ল নৈরাজ‌্য চালা‌চ্ছে তাদ‌রে বিরু‌দ্ধে ব‌্যবস্থা নি‌বে পু‌লিশ। সম্প্রতি বি‌ভিন্ন হয়রানীমূলক মামলার বিষ‌য়ে পু‌লিশ সুপার প্রত‌্যুষ কুমার মজুমদার ব‌লেন, অ‌নে‌কে মামলা করেছে। যেখানে সাংবা‌দিকের নামও জড়া‌নো হ‌য়ে‌ছে। যে কেউ মামলা কর‌তেই পা‌রে। মামলা একট‌ি প্রাথ‌মিক ধাপ। এটা কর‌লেই যে, কা‌রো জেল হ‌য়ে যা‌বে এমন নয়। আমরা তদন্ত কর‌বো, যদি দোষী হয়, অ‌ভি‌যোগপত্র হ‌বে।

আর না হ‌লে কো‌নো হয়রা‌নি করা হ‌বে না। কাউকে গ্রেপ্তারও কর‌বে না পু‌লিশ। সংবাদ স‌ম্মেল‌নে আরো উপ‌স্থিত ছি‌লেন, জেলা থে‌কে ডিএম‌পি‌তে সদ‌্য প‌দোন্ন‌তিপ্রাপ্ত পু‌লিশ সুপার আমির খসরু, অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার চাই লাউ মারমা (প্রশাসন), অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার ত‌রিকুল ইসলাম(ডি‌বি, অ‌তি‌রি‌ক্ত পু‌লিশ সুপার সোহান সরকারসহ অন‌্যান‌্যরা।

add-content

আরও খবর

পঠিত