ঢাকা-নারায়ণগঞ্জ রোডে পুনরায় চালু হচ্ছে বিআরটিসি বাস

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( নিজস্ব সংবাদদাতা ) : দীর্ঘ দুই বছর বন্ধ থাকার পর ঢাকা-নারায়ণগঞ্জ রোডে আবারো চালু হতে যাচ্ছে সরকারি গণ-পরিবহন বিআরটিসি। আগামী ২২ মে এই পরিবহনটি পুনরায় উদ্বোধন করার কথা রয়েছে। দুই বছর আগে এই রুটে সাংসদ শামীম ওসমানের মালিকানাধিন শীতল বাস সার্ভিস চালু হওয়ার পরপরই অজ্ঞাত কারণে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ হয়ে যায়।

সূত্রে জানায়, বিআরটিসি বাস সার্ভিস পুনরায় চালু করার লক্ষ্যে গত ৭ মে অত্যধুনিক ১১ টি বাস আনা হয়েছে। যা এখন রয়েছে নারায়ণগঞ্জে খানপুর বিআরডিসি ডিপোতে। অত্যাধুনিকা সব সুবিধা সমেত বিআরটিসির এই সার্ভিস পুরোপুরি শীতাতপ নিয়ন্ত্রিত। টিকেটের মূল্য হিসেবে এই সার্ভিসটির ভাড়া নির্ধারণ ৫৫ টাকা করা হলেও ৫০ টাকা জনপ্রতি সুবিধায় যাত্রীরা যাতায়াত করতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর আগে বিআরটিসি এসি বাস সার্ভিসের ভাড়া ছিলো ৪৫ টাকা।

খানপুর এলাকায় বিআরটিসি ডিপোর ব্যবস্থাপক প্রকৌশলী জেড এ কামরুজ্জামান জানিয়েছেন, ২ বছর ধরে আমাদের বিআরটিসি সার্ভিসের সেবা থেকে বঞ্চিত রয়েছেন ঢাকা-নারায়ণগঞ্জের (লিংক রোড) যাত্রীরা। যা অত্যন্ত দু:খজনক। সরকার নানা দিক বিবেচনা করে পুনরায় সার্ভিসটি চালুর উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে ১১টি বাস ডিপোতে এসেছে। আগামী ২২ মে এটি উদ্বোধন হওয়ার সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, আগে বিআরটিসি এসি-ননএসি সার্ভিস থাকলেও এবার শুধু মাত্র এসি সার্ভিসটাই চালু করা হচ্ছে। ৫১ সিট বিশিষ্ট সকল ধরণের আধুনিক সুযোগ সুবিধা থাকবে এই সার্ভিসে। ভাড়া টিকেকেটের গায়ে ৫৫ টাকা লেখা রয়েছে। সার্ভিসটি ম-লপাড়া থেকে যাত্রা করবে। তবে চাষাড়া থেকে যাত্রীরা ৫০ টাকায় ঢাকা যেতে পারবেন।

খানপুর ডিপোর ওই প্রকৌশলী আরো জানিয়েছেন, বিআরটিসি সার্ভিসটি আনুষ্ঠানিক ভাবে সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্বোধনের কথা রয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলেই ২২ চলতি মাসের মধ্যেই এখানকার যাত্রীরা বিআরটিসি সার্ভিস করে ঢাকা-নারায়ণগঞ্জ যাতায়াত করতে পারবে। সর্বমোট চারটি কাউন্টার নির্ধারণ করা হয়েছে। এগুলো হচ্ছে মন্ডলপাড়া, চাষাঢ়া, শিবুমার্কেট ও জালকুড়ি।

add-content

আরও খবর

পঠিত