স্বাগত ২০১৯ : নারায়ণগঞ্জ বার্তা ২৪

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : স্বাগত ২০১৯। বছরের সকল জরা-জীর্ণতাকে পেছনে ফেলে পশ্চিম আকাশে মিলে গেল বছরের শেষ সূর্য। এরই সঙ্গে শুরু হলো নতুনের আবাহন। কুয়াশাচ্ছন্ন শীতের সন্ধ্যা থেকেই শুরু হয়েছে বিশ্বজুড়ে নতুন বছরকে বরণের আয়োজন। নগরীর পাড়া-মহল্লায় এখন হৈ-হুল্লোড়, উৎসবের আলোক রঙ। চলছে থার্টি ফার্স্ট নাইট উদযাপন।

বছরের শেষ দিনগুলো নির্বাচনী উত্তাপে পার করেছে বাংলাদেশ। থার্টি ফার্স্ট নাইটের আগ মুহূর্তে ৩০ ডিসেম্বর হয়ে গেল একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই ভোটে জয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। আর এর মধ্য দিয়েই নতুন ভিশনে টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। যা দেশের রাজনৈতিক ইতিহাসে একটি নতুন অধ্যায়ও বটে।

এদিকে এবারের থার্টি ফার্স্ট নাইট উদযাপনে নিষেধাজ্ঞা সত্ত্বেও বাড়তি আনন্দে ভাসবে গোটা দেশ। ইংরেজি নতুন বছর হওয়ায় তুলনামূলক নগরেই আনন্দের রেশটা বেশি। ঘড়ির কাঁটায় রাত ১১টা ৫৯ মিনিটের আগেই নতুন বছরকে স্বাগত জানাতে মেতেছে গোটা বিশ্ব। বাংলাদেশের তরুণ-যুবকেরা মেতেছে উৎসবে। থার্টি ফার্স্ট উদযাপনে কড়াকড়ি থাকলেও বাধা মানতে নারাজ নগরবাসী।

সন্ধ্যার পর থেকে থেমে থেমে পটকা-আতশবাজি কুয়াশাচ্ছন্ন নারায়ণগঞ্জের আকাশকে করে তুলেছে মোহনীয়। আর তার আগেই ভার্চুয়াল জগৎ ছাড়াও কার্ড, মোবাইলে এসএমএসে শুভেচ্ছা বিনিময়ে প্রিয়জনদের কাছে নতুন বছরের বার্তা পাঠাচ্ছেন সবাই।

নানা ঘটনায় ২০১৮ সাল পার হলেও সামনের বছর সামাজিক-রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে অনেক গুরুত্বপূর্ণ। বছরের শুরুর দিনটি শিক্ষার্থীদের কাছে মহা আনন্দের। এ দিনটিতে নতুন বই হাতে পাবে শিক্ষার্থীরা। নতুন বইয়ের গন্ধটাই যেন নতুনের আনন্দ বার্তা দেবে তাদের।

ইরেজি নতুন বছর উপলক্ষ্যে নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন।

add-content

আরও খবর

পঠিত