সোনারগাঁয়ে চাঁদা না পেয়ে ঠিকাদার মাসুম চৌধুরীর বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সোনারগাঁও প্রতিনিধি ) : চাঁদা চেয়ে ব্যার্থ হয়ে প্রথমে জীবন নাশের হুমকী ধমকী এবং পরে ঠিকাদার মাসুম চৌধুরীর বাড়ীতে ও তার ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ম্যানেজার রানাকে বেদম প্রহার সহ ছুরিকাঘাত করে গুরুতর আহত করে ব্যাপক ভাংচুর, লুটপাট চালায় এবং রাতের বেলায় পূণরায় বাড়ীতে গিয়ে হামলা চালিয়ে  একটি মোটর সাইকেলে অগ্নি সংযোগ করে  চিহিৃত চাঁদাবাজ সংঘবদ্ধ সন্ত্রাসী চক্রের সদস্যরা।

দফায় দফায় এ সন্ত্রাসী তান্ডবের ন্যাক্কারজনক ঘটনাটি ঘটেছে সোনারগাঁ থানার দমদমা ও মোগড়াপাড়া বাজার বটতলাস্থ  চৌধুরী এন্টার প্রাইজে। এঘটনার পর ক্ষতিগ্রস্থ ঠিকাদার মাসুম চৌধুরী বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করেছে।

সোনারগাঁও থানার দমদমা এলাকার বাসিন্দা মো:জয়নাল আবেদীনের ছেলে ঠিকাদার মাসুম চৌধুরীর মামলায় উল্লেখ করেন, গত ২০ ডিসেম্বর দুপুর অনুমান ১টা ৩০ মিনিটের দিকে দমদমা এলাকার জহিরুল ইসলামের ছেলে সজীব হোসেন ও নজরুল ইসলামের ছেলে রকসি মিলে চৌধুরী এন্টার প্রাইজে গিয়ে মাসুম চৌধুরী কাছে ৫লক্ষ টাকা চাঁদা দাবী করে। তাদের চাঁদার দাবী পূরনে অস্বীকার করাতে চাঁদাবাজ চক্রের সদস্যরা মাসুম চৌধুরীর ও তার প্রতিষ্ঠানের ম্যানেজার রানা কে অকথ্য ভাষায় বকাবাজী করে এবং খুন ঘুম ও ক্ষতি সাধন করার হুমকী দিয়ে যায়।

এই ঘটনার পর ২৬ ডিসেম্বর ২০১৬ তারিখে ব্যাবসার কাজে মাসুম চৌধুরী আমেরিকায় চলে যান।এরপর ১১ জানুয়ারী সন্ধ্যায় দিকে আমেরিকায় থেকে দেশে ফিরে বাড়িতে এসে জানতে পারেন যে, দুপুর দেড়টার দিকে জহিরুল ইসলামের ছেলে সজীব হোসেন ও নজরুল ইসলামের ছেলে রকসির নেতৃত্বে কাইল্লা সজীব, জহিরুল, নজরুল সহ একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে  মোগড়াপাড়া বাজার বটতলাস্থ চৌধুরী এন্টার প্রাইজে গিয়ে ম্যানেজার রানাকে পেয়ে তাদের দাবীকৃত ৫লক্ষ টাকার জন্য চাপ প্রয়োগ করে দাবী করে না পেয়ে ক্ষুব্ধ হয়ে লোহার রড, ছুরি , চাপাতি নিয়ে রানার উপর হামলা চালিয়ে ব্যাপক মারধর করে এবং ছুরিকাঘাত করে গুরুত্বর আহত করে । সন্ত্রাসী চাঁদাবাজ চক্রের সদস্যদের হামলায় ম্যানেজার রানা রক্তাত্ব জখম হয়ে মাটিতে লুটিয়ে পরে। এরপর সন্ত্রাসী চাঁদাবাজ চক্রের সদস্যরা চৌধুরী এন্টার প্রাইজের অফিসে ব্যাপক তান্ডব চালায় এবং লুটপাট করে যাওয়ার সময় অফিসে তালা মেরে চলে যায় । এলাকার লোকজন গুরুত্বও আহতবস্থায় রানা কে প্রথমে সোনারগাঁও উপজেলা স্বাস্থ কম্পেøক্সে নিয়ে যাওয়ার পর অবস্থার অবনতি হওয়াতে আহত অবস্থায় ম্যানেজার রানাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। বর্তমানে রানার অবস্থা সংকটপন্ন তাকে উন্নত চিকিৎসার জন্য ঢামেক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এখানেই চাঁদাবাজ চক্রের সন্ত্রাসী সদস্যদের অপকর্ম থেমে থাকেনি। মানেজার রানার উপর হামলার পর ঐ দিন রাত প্রায় ১০টার দিয়ে পূণরায় মাসুম চৌধুরীর বাড়ীতে গিয়ে বারান্দায় থাকা মাসুম চৌধুরীর ছোট ভাইয়ের ব্যবহৃত ১৫০ সিসির  পালসার মটর সাইকেল যার নং ঢাকা মেট্রো ল -১৭-১০৩৪ টিতে অগ্নি সংযোগ করে জ্বালিয়ে দেয়। এঘটনার পরদিন সকালে  ঠিকাদার ব্যাবসায়ী মাসুম চৌধুরী থানায় হাজির হয়ে সোনারগাঁও থানায় একটি মামলা দায়ের করেন যার নং ২০, তাং ১২-০১-২০১৭ইং ধারা-১৩৪/৪৪৮/৩২৩/৩২৪/ ৩৮৫/৪৩৫। অপরদিকে একটি প্রভাবশালী মহলের আশিবাদপুষ্ট হয়ে অপরাদীরা প্রকাশ্যে বীরদর্পে এলাকায় চলাফেরা করছে। চাঁদাবাজ চক্রের সন্ত্রাসীদের এসব অপরাধ মূলক কর্মকান্ডে বর্তমানে এলাকাবাসীর মনে অতংক বিরাজ করছে।

add-content

One thought on “সোনারগাঁয়ে চাঁদা না পেয়ে ঠিকাদার মাসুম চৌধুরীর বাড়ী ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

  1. Hello! I’ve been reading your blog for some time now
    and finally got the courage to go ahead and give you a shout out from Huffman Texas!
    Just wanted to tell you keep up the excellent work!

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর

পঠিত