সোনারগাঁওয়ে আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( রুবেল খান ) : সোনারগাঁওয়ে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর বার্ষিক পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুস্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৬ই মার্চ বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাড়িমজলিশ বালুর মাঠে ব্যতিক্রমী ধারার এই নব প্রতিষ্টিত শিক্ষা প্রতিষ্টানের বাৎসরিক পুরষ্কার বিতরণী মনোজ্ঞ বিষয়ক ওপেন কনসার্টের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মোঃশামীম রেজার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ জনাব লিয়াকত হোসেন খোকা।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়নগঞ্জের জেলা শিক্ষা অফিসের উপ-পরিদর্শক মোঃ হাসিবুল হাসান।সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার নামে ব্যবসা প্রতিষ্ঠান খুলে বসেছে। স্কুল কলেজ সবাই দিতে পারে কিন্তু সবাই টিকিয়ে রাখতে পারে না। তাই আমি আশা করি আধুনিক ধারায় পাঠদানের মাধ্যমে এই স্কুল সোনারগাঁওয়ের মডেল স্কুল হিসেবে প্রতিষ্ঠিত হবে। আমি এর সার্বিক সাফল্য কামনা করছি।

ব্যতিক্রমী ধারার এই মনোজ্ঞ অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন,প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ ফখরুদ্দিন আহমেদ খোকন, হাজী শফিউদ্দিন,ইঞ্জিনিয়ার মহিউদ্দিন, দৈনিক বর্তমান পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি সাংবাদিক ফরিদ হোসেন,সাংবাদিক গাজী মোবারক, রুবেল খান।

উক্ত স্কুলের প্রতিষ্ঠিতা মো. মিজানুর রহমান খাঁন এবং রোকেয়া আহম্মেদ তাদের সৌজন্য বক্তব্যে বলেন,শিক্ষাই জাতির মেরুদন্ড এই উক্তিটি ব্যবহার করে বর্তমানে এক শ্রেণির লোক শিক্ষা ব্যবস্থাকে নিয়ে ব্যবসা শুরু করে দিয়েছে। কিন্তু আমরা এর প্রতিবাদের জন্যই এই ব্যতিক্রমীধারার স্কুল প্রতিষ্ঠা করেছি। আমরা প্রমান করতে চাই, শিক্ষা না সুশিক্ষাই জাতির মেরুদন্ড ।

সাইফ হাসান ফেরদৌস এর উপস্থাপনায় মনোজ্ঞ বিষয়ক ওপেন কনসার্টের অতিথি শিল্পী মনির প্রবাসী ও মৌ গান পরিবেশন করেন এবং এর সাথে অত্র স্কুলের ছাত্রছাত্রী বিভিন্ন গানে নৃত্য পরিবেশন করে।এ সময় পুরো মাঠ উল্লাসে উৎফুল্লতায় মেতে উঠে। এলাকার সর্বস্তরের মানুষকে উক্ত অনুষ্ঠান দেখার জন্য মাঠের চারদিকে ভিড় জমিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

add-content

আরও খবর

পঠিত