সুবিধা বঞ্চিতদের মুখে হাসি ফুটালেন পারভিন ওসমান ও আজমেরী ওসমান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেছন প্রয়াত সাংসদ বীর মু‌ক্তি‌যোদ্ধা আলহাজ্ব না‌সিম ওসমা‌নের সহর্ধমিনী পারভীন ওসমান। ২১ এপ্রিল শ‌নিবার বিকালে তাদের একমাত্র পুত্র আজমেরী ওসমা‌নের উদ্যো‌গে চাঁনমারী এলাকাস্থ সপ্নডানা স্কু‌লে এ আ‌য়োজন করা হয়। প্রায় দুই শতাধিক ছিন্নমূল শিশু‌ যারা সপ্নডানা নামক অবৈতনিক স্কুলটিতে শিক্ষা গ্রহন করে আসছে। যেখানে শিক্ষকরাও সেচ্ছায়  শিক্ষা প্রদান করে আসছেন।

চাঁনমারী এলাকার এই সুবিধাবঞ্চিত শিশুদের পাশে এগিয়ে আসায় এবং নতুন স্কুল ব্যাগ, খাতা, কলম, পেন্সিল সহ ইত্যাদি শিক্ষা সামগ্রী পেয়ে খুশিতে আত্মহারা এখানকার শিক্ষার্থীরা। শুধু তাই নয় অভিভাবকদের মুখেও ছিলো হাসি। এছাড়াও এমন কার্যক্রম অব্যাহত রাখতে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দায়িত্বে থাকা শিক্ষক ও শিক্ষিকারাও।

এসময় সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ ৫ আসনের প্রয়াত সংসদ সদস্য আলহাজ্ব নাসিম ওসমানের সহধর্মিনী পারভিন ওসমান বলেছেন, শুধু খাতা কলম নিলে চলবে না। তোমাদের ভালো করে লেখাপড়া করতে হবে। তাহলে তোমরা একদিন এ দেশের এমপি, মন্ত্রী হতে পরবা। তোমরা ভালো করে লেখাপড়া কর। কারণ তোমাদের পাশে আছে আমি ও আজমেরী ওসমান। তোমাদের যা প্রয়োজন বলবা। তোমাদের লেখাপড়ার খরচের জন্য চিন্তা করার দরকার নাই।

এদিকে শিক্ষক শিক্ষিকারা সপ্নডানা স্কুলের নানা সমস্যার কথা তুলে ধরলে পারভিন ওসমান এর সকল সমস্যা পূরণে পাশে থাকার আশ্বাস দেন।তিনি বলেন, আমি এবং আমার পুত্র আজমেরি ওসমান সব সময় গরীব দুঃস্থ্যদের কল্যানে কাজ করে যাচ্ছি। যেহেতু নতুন বই খাতা হয়েছে, তোমাদের জন্য নতুন পোশাকও দেয়া হবে। এছাড়াও এই স্কুলটি যতটা সম্ভব আমি ও আমার ছেলে পাশে থেকে আধুনিকায়ন করার জন্য কাজ করবো।

এছাড়াও উপস্থিত ছিলেন, সপ্নডানা স্কুলের এডমিন সালমা, জেলা মহীলা পার্টির সাবেক সাংগঠনিক সম্পাদক শারমীন ইসলাম, নাসিম ওসমান স্মৃতি দু:স্থ্য ও জনকল্যান ফাউন্ডেশনের সভাপতি তরিকুল ইসলাম লিমন, যুব সংহতির নেতা শরীফ হোসেন, নাছির, সুমন, জেলা ছাত্র সমাজের সভাপতি শাহাদাত হোসেন রূপু, মহানগর ছাত্র সমাজের আহবায়ক শাহ আলম সবুজ, রাতুল সহ জাতীয় পার্টি ও এর অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

add-content

আরও খবর

পঠিত