সারাদেশে ২৫ মার্চ রাতে ১ মিনিট ব্লাকআউট

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক গণহত্যার প্রতিবাদে আগামী ২৫ মার্চ রাত ৯টা থেকে এক মিনিট সারাদেশে ব্লাকআউট (বাতি নিভিয়ে অন্ধকার) কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ১১ই মার্চ রোববার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভা শেষে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সিদ্ধান্ত অনুযায়ী, জাতীয় গণহত্যা দিবস পালন উপলক্ষ্যে আগামী ২৫ শে মার্চ রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এক মিনিটের জন্য সারাদেশে প্রতীকী ব্ল্যাক আউট থাকবে। এটা যথাযথভাবে পালন করার জন্য আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিতে যাচ্ছি। জরুরী স্থাপনা ছাড়া সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার বিদ্যুৎ বন্ধ করবে না। যার যার সুইচ আমরা নিজেরাই বন্ধ করবো। এ বিষয়ে বিভিন্ন মাধ্যমে প্রচার করা হবে। এদিন ব্যাপক নিরাপত্তাও গ্রহণ করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো জানান, সুশৃঙ্খল পরিবেশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধসহ রাজধানী ও এর আশপাশের এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে গোয়েন্দা তৎপরতা জোরদার করা হবে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, এজন্য সবাই সজাগ রয়েছে। সারাদেশে সবাই সাংস্কৃতিক অনুষ্ঠান করতে পারবেন। তবে এর তথ্য আমাদের পুলিশ বিভাগ ও লোকাল প্রশাসনের কাছে আগেই দিতে হবে। সূত্র : সময়ের কণ্ঠস্বর।

add-content

আরও খবর

পঠিত