সমাজের সেবক হয়ে কাজ করাই আওয়ামী লীগের লক্ষ্য

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শাসক নয়, সমাজের সেবক হয়ে কাজ করাই আওয়ামী লীগের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সরকারের দেওয়া ভাতার উপর নির্ভর না করে কর্মমুখী হওয়ারও আহ্বান জানান তিনি।

সুশীল সমাজ হাইপোথেটিক্যাল চিন্তা করে, প্রাকটিক্যাল চিন্তা করে না। তারা অভিযোগ করেন, যে টাকা ভাতা দেয়া হয় তাতে কি সংসার চলে? কিন্তু আমি বলতে চাই- সংসার চালানোর দায়িত্ব সরকারের না। আমাদের দায়িত্ব কেউ যেন অবহেলিত না থাকে, অভুক্ত না থাকে- সেই ব্যবস্থা করা।

জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সমাজ সেবা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের ভাতা দেয়ার একটি লক্ষ্য আছে। কেউ যেন এই ভাতার ওপর নির্ভরশীল না হয়।এজন্য আমরা বেশি পরিমাণে ভাতা দিতে চাই না যার কারণে হাত গুটিয়ে বসে থাকে। তবে কেউ যেন ক্ষুধার্ত কিংবা অবহেলার শিকার না হয় সে দিকে তার সরকার বিশেষ লক্ষ্য রাখছে।

প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি মানুষকে কর্মমুখী হয়ে নিজের কাজ করতে হবে। যারা ভাতার আওতায় আছেন, তারা যেন ঘরে বসে ভাতা পেতে পারেন, সে জন্য কাজ করে যাচ্ছে সরকার। নিজেই নিজের ভাগ্য উন্নয়নে কাজ করতে হবে।

সূত্র : ইনিউজ ৭১

add-content

আরও খবর

পঠিত