রক্ত দিয়ে আইনজীবীদের ভোটাধীকার নিশ্চিত করবো : এড. হুমায়ূন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার )  : জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট এর সভাপতি মনোনীত পদ প্রার্থী এড. সরকার হুমায়ূন কবির অশ্রুসিক্ত নয়নে আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা করে বলেছেন, আমাদের বিরুদ্ধে অপপ্রচার করা হচ্ছে। কিন্তু আমি ছাত্র রাজনীতি  থেকে  আজকে এখানে এসেছি। এসব অপপ্রচারকে আমরা ভয় পাই না। মরতে হলে কেন্দ্রের সামনে মরে যাবো কিন্তু কেন্দ্র ছেড়ে যাবো না । বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আইনজীবীদের ভোটাধীকার নিশ্চিত করবো।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নিবার্চনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট এড. সরকার হুমায়ূন কবির-এড. আবুল কালাম আজাদ জাকির পরিষদের প্যানেল পরিচিতি সভায় তিনি এসব কথা বলেন। ২২ জানুয়ারি  মঙ্গলবার দুপুরে নতুন কোর্টের বিপরীত পাশে অবস্থিত হিমালয় রেস্তোরায়  এ পরিচিতি সভার আয়োজন করা হয়।

সভায় তিনি আরো বলেন, আমরা আইনজীবীরা আজকে দেশনেত্রী খালেদা জিয়াকে কারামুক্ত করার জন্যে এই নির্বাচনে অংশগ্রহণ করেছি। অনেকে আমার বিরুদ্ধাচরণ করে অনেক কথা বলেন, আমি কাউকে ভয় করি না। আমি ছাত্র রাজনীতি করে আমার রাজনৈতিক জীবন শুরু করি। এমপি শামীম ওসমানের সাথে রাজনীতি করেছি। আমার রাজনৈতিক সহযোদ্ধা ছিলেন তিনি। আজকে শামীম ওসমান অনেক উপরে উঠেছে, আমি অনেক নিচে আছি। এ নিয়ে বিদ্রুপ করেন অনেকে। আমি সব কিছু ভুলে যেতে চাই, আপনারাও ভুলে যান।

এড. খোরশেদ মোল্লার সঞ্চালনায় ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের সভায় বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার, বিএনপির সিনিয়র নেতা এড.আব্দুল হামিদ ভাসানী, এড. বারী ভূইয়া, এড. কামরুন্নাহার সহ বিএনপির সিনিয়র আইজীবীগণ।

এড.সরকার হুমায়ূন কবির বলেন, আমাদের একজন প্রতিদ্বন্দিকে ভয় দেখিয়ে বসিয়ে দেয়া হয়েছে। কিন্তু আমাদের প্যানেলের বাকি অন্য ১৬ জন নির্ভয়ে দাঁড়িয়ে আছি। আমরা এই দু:সময়ে গণতন্ত্র রক্ষার সাহসী সৈনিক হয়ে লড়ে যাবো। কোন অপশক্তি আমাদের দাবায়ে রাখতে পারবে না। আপনারা জানেন জাতীয় নির্বাচন করতে গিয়ে আমার বিরুদ্ধে ৫টি মামলা হয়েছে। তারপরেও আমার সিনিয়র নেতৃবৃন্দরা আমাকে বলেছেন নির্বাচন করতে। আমি তাদের কথা রেখেছি। একটাবার আমাকে সুযোগ দেন আমি আইনজীবীদের স্বার্থে কাজ করতে চাই।

প্যানেলের সাধারণ সম্পাদক পদ প্রার্থী এড. আজাদ জাকির বলেন, আমরা কোন সময়ে রাজনীতি করছি তা সকলেই জানেন। এই দু:সময়ে আমরা মানুষের পক্ষে, আইনজীবীদের অধিকারের পক্ষে হাল ধরেছি। আজকে যেই বার ভবনের কথা বারবার বলা হচ্ছে এটি কারো একার বা কোন একক ব্যক্তির কাজ নয়। আমরা নির্বাচিত হলে এই বার ভবনের কাজ সঠিক সময়ে, সঠিকভাবে সম্পন্ন করতে পারবো।

বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিনিয়র সহ-সভাপতি রেজাউল করিম খান রেজা, সহ-সভাপতি পদে গিয়াসউদ্দীন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে শাহিদুর রহমান টিটু, কোষাধ্যক্ষ পদে নজরুল ইসলাম মাসুম, আপ্যায়ন সম্পাদক পদে কায়সার আলম চৌধুরী টুটুল, লাইব্রেরী সম্পাদক পদে শারমীন আক্তার, ক্রীড়া সম্পাদক পদে শেখ আনজুম আহমেদ রিফাত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে রাসেল প্রধান, সমাজ সেবা সম্পাদক পদে আসমা হেলেন বিথি, আইন ও মানবাধিকার সম্পাদক পদে মোহাম্মদ রোকন উদ্দীন, কার্যকরী সদস্য পদে আহসান হাবিব ভুইয়া, সারোয়ার জাহান, আমিনুল ইসলাম, নাসরিন আক্তার ও ফজলুর রহমান ফাহিম। তবে ইতিমধ্যে বিএনপি প্যানেলের সদস্য প্রার্থী নাসরিন আক্তার তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন।

add-content

আরও খবর

পঠিত