বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে হেদায়েত ও তাশকিলের বয়ান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনে আজ ১৩ জানুয়ারী শনিবার তুরাগ তীরে সোনাভান বিবির টঙ্গী শিল্প নগরীর ইজতেমা মাঠে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বয়ান চলছে।

ইজতেমা সূত্রে জানা গেছে, আজ হেদায়েত ও তাশকিলের বয়ান হবে। কাল রবিবার ১৪ জানুয়ারী আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।

দুই দিন ধরে ইজতেমা মাঠে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে মগ্ন রয়েছেন লাখ লাখ দেশি-বিদেশি মুসল্লি। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আম বয়ান অনুষ্ঠিত হচ্ছে।

এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান বাংলায় প্রদান করা হবে বলে জানিয়েছেন টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন। গত ১২ জানুয়ারী শুক্রবার রাতে তাবলিগ শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আগামীকাল ১৪ জানুয়ারী রবিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ইজিতেমার প্রথম ধাপের আখেরি মোনাজাত শুরু হবে। এবারের বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের আগে হেদায়েতি বয়ান পেশ করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আর আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মারকাজের মুরব্বী মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের।

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারী শুরু হবে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে যোগ দেবেন দেশের ১৬ জেলার মুসল্লিরা। একই ভাবে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ২১ জানুয়ারী রবিবার শেষ হবে এবারের ২০১৮ সালের বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।

add-content

আরও খবর

পঠিত