বিশ্বের দরবারে অনবদ্য স্থান করে নিয়েছে বাংলাদেশ- মন্ত্রী নূরুল ইসলাম

নারায়ণগঞ্জবার্তা ২৪ ( বন্দর প্রতিনিধি ) : বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কমসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি বলেছন, দেশের জনশক্তি ও বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বের দরবারে অনবদ্য স্থান করে নিয়েছে এর সবটুকু কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিগত দিনে অনেক সরকার ক্ষমতা ভোগ করেছে অনেকেই প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন কিন্তু এ যাবৎ কারোরই সুদৃষ্টি কারিগরি এবং কমসংস্থান সৃৃষ্টির ক্ষেত্রে কোন ভুমিকা রাখেননি। মঙ্গলবার ২৫ অক্টোবর সকাল ১১টায় বন্দরে বাংলাদেশ ইনষ্টিটিউট অব মেরিন টেকনোলজী বিআইএমটির সভাকক্ষে আকস্মিক পরিদর্শনে এসে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বতমান সরকার দেশকে স্বনিভর্র করে তুলেছেন। দক্ষ জনশক্তি গড়ে দেশের ভাবমুতি উজ্জল করেছেন।

জনশক্তি ও প্রশিক্ষণ কমসংস্থান ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজার সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের অধ্যক্ষ শরীফা সুলতানার পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কমসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদ, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের এমপি এড, হোসনে আরা বাবলী ও উপ সচিব মোাহাম্মদ আলী আকবর।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার আলী আজহার তৌফিক, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ শহীদ, ফরিদ হোসেন, বাদশা মিয়াসহ অন্যান্য ব্যাক্তিবগ। মতবিনিময় শেষে মন্ত্রী প্রতিষ্ঠানের বিভিন্ন সেক্টর ঘুরে দেখেন এবং ছাত্রীবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। মতবিনিময় শেষে ইনস্টিটিউেটর প্রশিক্ষণার্থীরা রিক্রুটমেন্ট রুল অনুসারে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং মেরিন টেকনোলজী ডিপ্লোমায় পাশকৃত প্রশিক্ষার্থীরা সরকারি কোন চাকরি পায়না। সরকারি গ্যাজেট না থাকায় তারা সরকারি ভাবে চাকররি আবেদন করতে পারেনা। তাই তারা মেরিন প্রশিক্ষার্থীদের সরকারি চাকরির সুযোগ পাওয়ার দাবিতে সরকারি গ্যাজেট প্রনয়নের দাবিতে স্বারক লিপি দাখিল করেন।

add-content

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর

পঠিত