বাংলাদেশ পারে, প্রমাণ হয়েছে : প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ (ডেস্ক রির্পোট) : পিলারে প্রথম স্প্যান বসানোর মধ্যে দিয়ে বহু প্রত্যাশিত পদ্মা সেতুর দৃশ্যমান হয়ে ওঠার খবরে উচ্ছ্বাস প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এর মধ্যে দিয়ে প্রমাণ হয়েছে, বাংলাদেশ পারে। রবিবার ভার্জিনিয়ার রিজ কার্লটন হোটেলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

গলব্লাডার অস্ত্রোপচারের পর চিকিৎসকরা প্রধানমন্ত্রীকে পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিলেও তিনি যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে আসা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের সঙ্গে এই অনুষ্ঠানে অংশ নেন।

পদ্মা সেতু দৃশ্যমান হয়ে ওঠায় আনন্দ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে পদ্মা সেতু প্রকল্পে বিভিন্ন জটিলতার কথা উল্লেখ করে তিনি জানান, পদ্মা সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকের অর্থায়নের কথা থাকলেও সংস্থাটি দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তুললে তা নিয়ে সরকারের সঙ্গে টানাপড়েনের সৃষ্টি হয়। এক পর্যায়ে সরকার বিশ্ব ব্যাংককে বাদ দিয়েই কাজটি শুরু করে।

প্রধানমন্ত্রীর কথায় সেসব প্রসঙ্গ জানিয়ে তার উদ্ধৃত দিয়ে প্রেস সচিব বলেন, এটা ছিল একটা বড় চ্যালেঞ্জ। বাংলাদেশের জন্য একটা বড় সিদ্ধান্ত, কারণ এর সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত ছিল। এত বড় আর খরস্রোতা একটা নদীর ওপর এত বড় একটা সেতু নির্মাণ করে আমরা বিশ্বের সামনে একাট উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলাম।

আবেগ আপ্লুত হয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা বাঙালি জাতি দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি। যদি আমরা সৎ পথে থাকি এবং লক্ষ্য অটুট থাকে তাহলে আমাদের জন্য যা মঙ্গলজনক তার সবই করতে পারবো।

রাজনীতি করার উদ্দেশে সম্পর্কে বলতে গিয়ে শেখ হাসিনা বলেন, আমরা মানুষের জন্য রাজনীতি করি। এবং এটি প্রমাণিত যে আমরাও এখন পারি। স্বপ্নের পদ্মাসেতু প্রকল্প বাস্তবায়নে বাংলাদেশের সব জনগণ দেশে এবং বিদেশে বসবাসরত সকলকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী।

সূত্র: ইনিউজ ৭১।

add-content

আরও খবর

পঠিত