বন্দরে বেপারীপাড়া স.প্রা.বি প্রাঙ্গণে শহীদ মিনার নির্মাণ

নারায়ণগঞ্জ বার্তা ২৪: বন্দরে ৫২নং সোনাকান্দা বেপারীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৫২র ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনার গড়ে তুলেছে বিদ্যালয় পরিচালনা পরিষদ। পরিষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক সোহেল করিম রিপনের নেতৃত্বে গুরুত্বপূর্ণ এ স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজে ব্যায় করে ইনসি সিমেন্ট বাংলাদেশ লিমিটেড মাহমুদনগর প্ল্যান্ট। ইতোমধ্যে মিনার নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। রং ও চুনকাম করা হচ্ছে।

শিক্ষানুরাগী সোহেল করিম রিপনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী। এলাকাবাসী জানায়,প্রতিবছর ২১ ফেব্রুয়ারিকে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হয়। অনেক শিক্ষার্থী মাতৃভাষা দিবসের ইতিহাস সম্পর্কে জানেনা। সোহেল করিম রিপনের এমন উদ্যোগে এলাকাবাসী ও শিক্ষার্থীরা মাতৃভাষা এবং মাতৃভাষার গুরুত্ব ও মর্যাদা সম্পর্কে ধারণা লাভ করবে।

সোমবার সকাল ১০টায় শহীদ মিনার পরিদর্শণকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সোহেল করিম রিপন বলেন,সারা বিশ্বব্যাপী ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। কিন্তু অত্র বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় শিক্ষার্থীরা শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারে না। তাই আমি স্কুল প্রাঙ্গণে মনোরম পরিবেশে একটি শহীদ মিনার তৈরি করার উদ্যোগ গ্রহণ করেছি। যেখানে ইনসি সিমেন্ট বাংলাদেশ লিমিটেড গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে।

এ সময় সভাপতি ছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু,প্রধাণ শিক্ষক মতিউর রহমান,সহকারি শিক্ষক গৌরাঙ্গ লাল সাহা,মীরা রানী সাহা,মোঃ শাহাবুদ্দীন, শায়েলা আক্তার,আজমুন আরা সুলতানা, ফাতেমা আক্তার জিতু, তানজিমা আফরিন,স্বর্না দাস, সুফিয়া আক্তার প্রমূখ।

add-content

আরও খবর

পঠিত