প্রধানমন্ত্রী সৌদি আরব সফরে যাচ্ছেন আজ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্ট ) : সৌদি আরবের বাদশাহ এবং দুই পবিত্র মসজিদের খাদেম সালমান বিন আবদুল আজিজ আল সউদের আমন্ত্রণে চার দিনের সফরে আজ রিয়াদের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার সফর সঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান আজ বিকেলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি রাজধানীর উদ্দেশে রওয়ানা হবেন। ফ্লাইটটি  স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে আগামী দিনগুলোতে সম্পর্ক আরো দৃঢ় হবে।

সূত্রে  জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সফরে ৩০ জন প্রধান সৌদি ব্যবসায়ীর সঙ্গে সাক্ষাৎ করবেন। বিদ্যুৎ, জ্বালানি, পেপার মিলসহ অন্যান্য ক্ষেত্রে এসব ব্যবসায়ীর আগ্রহ আছে। এ ছাড়া চট্টগ্রামে একটি অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য সৌদি বেসরকারি খাতের সঙ্গে আলোচনা চলছে। এ অর্থনৈতিক অঞ্চল শুধু সৌদি বিনিয়োগের জন্য উন্মুক্ত থাকবে।

সৌদি সফরকালে বুধবার প্রধানমন্ত্রী রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নতুন ভবন উদ্বোধন করবেন। একই দিনে তিনি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করবেন। পরদিন পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী। শুক্রবার ঢাকায় ফেরার কথা তার।

২০১৪ সালে ক্ষমতায় আসার পর এ নিয়ে চতুর্থবার সৌদি আরব সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সর্বশেষ এ বছরের এপ্রিলে সৌদি নেতৃত্বাধীন দেশগুলোর যৌথ সামরিক মহড়া ‘গাল্কম্ফ শিল্ড-১-এর সমাপনী অনুষ্ঠানে যোগ দিতে সৌদি আরব যান তিনি।

add-content

আরও খবর

পঠিত