প্রত্যেক প্রতিবন্ধীকে ভাতা দেয়া হবে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্টার ) : প্রত্যেক প্রতিবন্ধীকে ভাতা দেয়া হবে মন্তব্য করে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অটিজমে আক্রান্ত শিশুরা সমাজের বোঝা নয়, প্রত্যেক প্রতিবন্ধী ভাতা পাবে। ২ এপ্রিল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ১২তম বিশ্ব অটিজম দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ সকল বলেন।

শেখ হাসিনা বলেন, প্রতিবন্ধীদের সুরক্ষায় আইন প্রণয়ন করেছে সরকার। পিছিয়ে পড়া এই জনগোষ্ঠীর অধিকার আদায়ে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, অটিজম শিশুদের সুপ্ত প্রতিভা বিকাশে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে সরকার। প্রতিটি বিভাগে অটিজম পরিচর্যা কেন্দ্র গড়ে তোলা হবে বলেও জানান তিনি। এ ক্ষেত্রে সরকারকে সহায়তা করার জন্য বিত্তশালীদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস-২০১৯ এর উদ্বোধন করেন।

অটিজম বিশেষ অবদান রাখায় অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন সফল ব্যক্তিদের প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক, একটি ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়।

add-content

আরও খবর

পঠিত