পিএসসি ও জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ আজ

নারায়ণগঞ্জ বার্তা ( সৈয়দ রিফাত আল রহমান ) : প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী (পিএসসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রকাশ হবে ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার ।

এবছর নারায়ণগঞ্জ জেলায় ১ লাখ ১৭ হাজার ৭৮৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছে। যার মধ্যে অষ্টম শ্রেণীর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার্থী ছিলো ৫৭ হাজার ৮ জন ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ হাজার ৭৫৮ জন।  এবং পঞ্চম শ্রেণীর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ৫৭ হাজার ২১ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল।

সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর হাতে জেএসসি-জেডিসি পরীক্ষার ফল অনুলিপি তুলে দেবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর পৌনে ১১টায় প্রাথমিক সমাপনীর পরীক্ষার ফল অনুলিপি তুলে দেবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং বেলা ১টায় গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান সংবাদ সম্মেলন করে এসব পরীক্ষার ফলের বিভিন্ন দিক তুলে ধরবেন। সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ইন্টারনেটে ফলাফল জানতে পারবেন।

বেলা সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পিএসসি ও জেএসসি পরীক্ষা-২০১৬ এর ফলাফল আপলোড/প্রকাশ করা হবে। দুই মন্ত্রীর ফলাফল ঘোষণার পরই শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইটে প্রাথমিক শিক্ষা সমাপনী ফল জানা যাবে।

add-content

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর

পঠিত