নারায়ণগঞ্জ মহানগরের মানবাধিকার কর্মীদের মাসিক সভা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সংবাদ বিজ্ঞপ্তি ) : বাংলাদেশ মানবাধিকার কমিশন (বিএইচআরসি)-র নারায়ণগঞ্জ মহানগর শাখার মাসিক সভা ২১ এপ্রিল শনিবার বিকালে শহরের একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিভাগ দক্ষিণ অঞ্চলের গভর্ণর কে.ইউ. আকসিরের সভাপতিত্বে  গুরুত্বপূর্ণ এ সভাটি সঞ্চালন করেন বিএইচআরসি-র নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল হাসান (রুমি)।

সভায় ২০১৮-২০২০ সেশনের নতুন কমিটির গঠন বিষয়ে আলোচনা ও মতামতের ভিত্তিতে পাঁচ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। কমিটিতে রিনা আহমেদকে আহ্বায়ক করে ঢাকা দক্ষিণ অঞ্চলের সমন্বয়ক নাসির উদ্দিন মন্টু, সহ-সভাপতি এরশাদুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজমুল হাসান (রুমি) ও যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীনকে সদস্য মনোনীত করা হয়। মানবাধিকার বিষয়ক বিভিন্ন কার্যক্রমকে গতিশীল করার জন্য সদস্যবৃন্দ তাদের বিভিন্ন প্রস্তাব ও মতামত সভায় তুলে ধরেন।

বিএইচআরসি নারায়ণগঞ্জ মহানগরের উপদেষ্টা রফিক উদ্দিন ভূঁইয়া সংগঠনে তার আন্তরিক সহযোগিতা। এবং এর বিভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখায় বর্তমান কমিটির পক্ষ থেকে উপহারস্বরূপ তাকে বাংলাদেশ মানবাধিকার কমিশনের আজীবন সদস্য হিসেবে গ্রহণ করার প্রস্তুতির ঘোষণা দেন কে.ইউ. আকসির। সভায় মহানগর কমিটির মাসিক সভা ও নিয়মিত কার্যক্রম পরিচালনার জন্য, রফিক উদ্দিন ভূঁইয়া কালীর বাজার পুরাতন কোর্টের নিকটে অবস্থিত তার একটি ভবনের ফ্লাট ব্যবহারের অনুমতি দেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আঞ্জুমান আরা আকসির, অধ্যাপক রাশিদা আক্তার, লায়লা ইয়াসমিন, এরশাদুর রহমান, এডভোকেট ইন্দ্রজিত সাহা দীপক, আব্দুর রহিম মিন্টু, মো. সানোয়ার হোসেন, অর্থ সম্পাদক রোকন শেখ, জিএম হায়দার আলী বাবলু, মো. সিরাজুল ইসলাম সিদ্দিকী, মো: জিয়া উদ্দিন, মাহাবুবুর রহমান, ওয়াহিদ সাদত বাবু, লায়ন শাকিল আহমেদ, লায়ন বি এম হোসেন, লায়ন মো. সাইদুল্লাহ হৃদয়, মো. রাজিব হোসেন প্রমুখ।

add-content

আরও খবর

পঠিত