নারায়ণগঞ্জ বার্তা ২৪ পরিবারের পক্ষ থেকে সকলকে ঈদের শুভেচ্ছা

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : অনলাইন সংবাদ মাধ্যম নারায়ণগঞ্জ বার্তা ২৪ ডট কম পরিবারের পক্ষ থেকে নারায়ণগঞ্জ বার্তার পাঠক-পাঠিকা, প্রবাসী বন্ধু, বিজ্ঞাপন-দাতা, শুভ্যানুধায়ী-শুভাকাঙ্খী, কলা-কুশলী ও সাংবাদিক সহ সবাইকে জানাই পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক ! ঈদ মোবারক !! ঈদ মোবারক !!!

আজ ১৬ জুন শনিবার মুসলমানদের প্রধানতম ধর্মীয় উৎসব ও সকল মুসলিম এর অন্যতম খুশির দিন পবিত্র পবিত্র ঈদ-উল-ফিতর ।

দীর্ঘ এক মাস রোজা রাখার পর আজ পবিত্র ঈদ-উল-ফিতর পালন করবেন ধর্ম প্রাণ মুলমানরা। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর এখন পবিত্র ঈদ-উল-ফিতর অত্যাসন্ন। ঈদ-উল-ফিতর মানে রোজা ভাঙ্গার উৎসব। গত এক মাস ধরে সিয়াম সাধনার মধ্যে দিয়ে রোজাদার যে কঠিন পরীক্ষায় অবতীর্ণ হয়েছে, আজ তা থেকে উত্তীর্ণের সময় ক্রমেই ঘনিয়ে এসেছে। চতুর্দিকে তাই আজ ঈদের আমেজ সুস্পষ্ট। মুসলিম সমাজ জীবনে ঈদ-উল-ফিতরের অবারিত আনন্দ ধারার তুলনা চলে না। কারণ, প্রথমত এ আনন্দ উৎসবের আমেজ গরিবের পণ্য কুটির হতে ধনীর বালাখানা পর্যন্ত সমান ভাবে মুখরিত। শহর নগর গ্রামগঞ্জ সর্বত্র এর ঢেউি এর কলাহল। দ্বিতীয়ত এ আনন্দ অতি পবিত্র ও নির্মল।

আজকের লাগামহীন ঈদের আনন্দে আমাদের অনেকে ঈদের উপরিউক্ত ধর্মীয় গুরুত্ব ও মর্যাদার কথা বেমালুম ভুলে থাকে। যার কারণে আমরা লক্ষ্য করছি, মুসলমানদের ঈদ ক্রমশ হয়ে পড়েছে নিষ্প্রাণ উদ্দেশ্য লক্ষ্যহীন। বস্তুত রমযান যেমন সাধনার মাস এতে সিয়াম, কিয়ামসহ কঠিন ইবাদত সমূহের মাঝামাঝি রয়েছে ইফতার সাহরীর আনন্দদায়ক মুহূর্তগুলো, তেমনি ঈদ-আনন্দও কিছু বিধি-নিষেধে পরিপূর্ণ যা অনিয়মতান্ত্রিকতাকে নিরুৎসাহিত করে এক সুশৃঙ্খল ও ধারাবাহিক দায়িত্ব কর্তব্য স্মরণ করিয়ে দেয়।

দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর আজকের এই দিনটি প্রতিটি মুসলমানের কাছে অত্যন্ত আনন্দের ও সাম্যের দিন। আজ ঘরে ঘরে ঈদের আনন্দ। নতুন জামা-কাপড় পরে, সেমাই কোরমা পোলাও খাওয়া এবং আত্মীয়-স্বজনদের বাড়িতে বেড়ানো বাঙালিদের ঈদ আনন্দের একটি অংশ। তাই এক মাসের রমজানের পর আমাদের এই ঈদ নিয়ে আসে আনন্দের বার্তা। ধনী-গরিব কোনো ভেদাভেদ থাকে না আজকের এই দিনে। সবাই সমবেত হন ঈদগাহে ঈদের নামাজ আদায় করার জন্য।

আজকের ঈদ-উল-ফিতরের এই পবিত্র দিনটি সবার জন্য অনাবিল আনন্দ বয়ে আনুক সেই কামনায় নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রকাশক ও সম্পাদক : সৈয়দ সিফাত আল রহমান লিংকন, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর চীফ এডভাইজর : বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সৈয়দ লুৎফর রহমান, সাব-নিউজ এডিটর : সৈয়দ রিফাত আল রহমান, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর ষ্টাফ রির্পোটার মো.রাব্বী সরকার, নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর রির্পোটার আফনান আহমেদ রাশেদ সহ পরিবারের সদস্যরা নারায়ণগঞ্জ পরিবারের পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা- ও অভিনন্দন জানান।

add-content

আরও খবর

পঠিত