নারায়ণগঞ্জে ইমেজের পুনুরুত্থান চাই : এমপি শামীম ওসমান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার ) : নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের এমপি শামীম ওসমান বলেছেন, এবারের বারের নির্বাচন কেবল বারভিত্তিক নয়। বারের সমস্যার সমাধান হবে এবং সমাধান শুরুও হয়েছে। কিন্তু সব আইনজীবীদের ভেদাভেদ ভুলে গিয়ে একত্রে কাজ করতে হবে। আমাদের নারায়ণগঞ্জের ইমেজের পুনুরুত্থান চাই। মঙ্গলবার (২২ জানুয়ারি) দুপুরে জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকনের কক্ষে বার নির্বাচনকে কেন্দ্র করে আইনজীবীদের উদ্দেশ্যে দেয়া এক বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, কাউকে যেন মাদক দিয়ে ফাঁসিয়ে দেয়া না হয় এবং কোন মাদক বিক্রেতা যেন ছাড়া না পায়। আমরা নারায়ণগঞ্জের রাজনীতিতে পরিবর্তন আনবো। নারায়ণগঞ্জের রাজনীতিকে পরিষ্কার করার জন্য বারের আইনজীবীরা একটি ভূমিকা রাখতে পারে। আপনারা সব সময় সত্যের সাথে থাকবেন। তাছাড়াও আমি সাংবাদিকদের সহযোগীতা চাই। তারা সাধারণ মানুষের কথা তুলে ধরেন। আপনারা সত্যের পক্ষে লিখে যাবেন। যদি আমার বিরুদ্ধে হয় তাও লিখবেন। কিন্তু জনগন ও নারায়ণগঞ্জের স্বার্থে তুলে ধরেন। সাংবাদিক ও আইনজীবী সঠিকভাবে কাজ করলে আমাদের নারায়ণগঞ্জের পরিবর্তন হবেই। বিএনপিপন্থী আইনজীবীদেরে উদ্দ্যেশে তিনি বলেন, বিএনপির ভাইয়েরা বললেন, মূলা ঝুলিয়ে রেখেছে। এটা কোন সভ্য ভাষা না। এই প্রাকটিস থেকে ফিরে আসতে হবে।

আগামী ২৪ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ সালের কার্যকরী পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল ছিলো নর্বাচনী প্রচারণার শেষ দিন। এ উপলক্ষে সর্মথন দিতে প্রচারণায় এসময় তার সাথে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, শহর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসনে সাজনু, যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু, কৃষক লীগ নেতা জিল্লুর রহমান লিটন, মহানগর সেচ্ছা সেবক লীগের সভাপতি মো. জুয়েল হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

শামীম ওসমান বলেন, নারায়ণগঞ্জ কারো বাবার সম্পত্তি না। এই নারায়ণগঞ্জ আমাদের সবার। এখানে রাজনীতির কারনে মামলা হতে পারে। কিন্তু আমি চাই না যে, আমাদের বিপক্ষে যারা রাজনীতি করছে তাদের কোন মিথ্যা মামলায় অত্যাচারিত হতে হোক। এই পরিষ্কার ম্যাসেজ বারের কাছে। আমরা চাই বারটাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে সুষ্ঠ শাসন প্রতিষ্ঠা করতে। আমি আগামীবার ইলেকশন করবো না। আগামীতে ইলেকশন করার কোন টার্গেটও নেই। এটা আমি ডিক্লারেশন দিলাম। আমি মানুষের জন্য রাজনীতী করতে চাই। এমপি হওয়ার জন্য নয়।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে সেনাবাহিনীর যে ২৭ একর জায়গাটা আছে সেই জায়গাতে ওয়ার্ল্ড ক্লাস একটি স্কুল এন্ড কলেজ হতে পারে সেই প্রস্তাব আমি দিয়েছি। আমার সাথে সেনাবাহিনীর কথা হয়েছে। তারাও এই বিষয়ে একমত। এই স্কুল এন্ড কলেজটি জাতির পিতা বঙ্গবন্ধুর পরিবারের কোন সদস্যের নামে করবো। নারায়ণগঞ্জের লিংক রোডের ওপর একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয় করবো।

এছাড়াও উপস্থিত ছিলেন, জেলা আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. আনিসুর রহমান দিপু, সাবেক সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, সিনিয়র আইনজীবী শামসুল ইসলাম ভূইয়া, এড. মাসুদুর রউফ, আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সভাপতি প্রার্থী হাসান ফেরদৌস জুয়েল, সাধারণ সম্পাদক প্রার্থী মো. মোহসিন মিয়া সহ আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের অন্যান্য প্রার্থীরা।

add-content

আরও খবর

পঠিত