নামাজের মধ্য দিয়েই আল্লাহকে পাওয়া যায় : এরাশাদ

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : নামাজের মধ্য দিয়েই আল্লাহকে পাওয়া যায়। আমি শুক্রবার ছুটি ঘোষণা করেছিলাম। আমি দ্বীনের শিক্ষা চালু করেছিলাম। এখন তা বন্ধ হয়ে গেছে। আমাদের দেশের কী অবস্থা? খবরের পাতা খুললেই দেখা যায় খুন, ঘুম আর ধর্ষণ। বাবা মা মেয়েকে অল্প বয়সে বিয়ে দিয়ে দিচ্ছে। আইন কাজ করেনা, সরকার বলছে বাল্য বিবাহ বন্ধ করতে হবে। বাল্য বিবাহ বন্ধ করতে হলে এই অন্যায় অপকর্মগুলোকে আগে বন্ধ করতে হবে। সমাজের অবক্ষয়ের শেষ নাই। ২৬ জানুয়ারী শুক্রবার নারায়ণগঞ্জের বন্দরের কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরশ মাহফিলে তিনি এসব বলেন। কুতুববাগী পীর জাকির শাহ প্রতিবছর এই ওরসের আয়োজন করেন। এবং প্রতিবারই হুসেইন মুহাম্মদ এরশাদ এই ওরসে যোগ দেন।

তিনি বলেন,  কোথায় ছিলাম আমরা। আল্লাহ ভক্ত ছিলাম আমরা। দ্বীনের শিক্ষা নিচ্ছিলাম। সেই মানুষগুলোই আজ সন্ত্রাসী হয়ে যাচ্ছে, জঙ্গী হয়ে যাচ্ছে। তাই সময় এসেছে চিন্তা করার, আমরা একাই দোষী নই। ইসলাম জঙ্গীবাদের ধর্ম নয়, শান্তির ধর্ম। আমি রাষ্ট্রীয় ধর্ম ইসলাম করেছিলাম কেনো? মানুষ যেনো নিশ্চিন্তে নামাজ পড়তে পারে। আল্লাকে অনুসরণ করতে পারে, তাই।

এরাশাদ আরও বলেন, এখন আমাদের পরিচয় কী? আমাদের পরিচয় আমরা সন্ত্রাসী, আমরা জঙ্গী। অনেক দেশে ইসলামিক অভিবাসীদেরকে ঢুকতে দেয়া হয়না, আমরা এতই ঘৃণিত, আমরা এতই নীচ। আমার প্রশ্ন হলো আমাদের সন্ত্রাসী বানালো কে? জঙ্গী বানালো কে? ইরাক কিংবা সিরিয়া তো একটা সুন্দর দেশ ছিলো। সেখানে তো সন্ত্রাসী ছিলো না। কেনো ইরাকে সন্ত্রাসের জন্ম হলো! কেনো জঙ্গীবাদের উত্থান হলো সিরিয়ায়?

এরশাদ বলেন, আমাদের বলা হয় জঙ্গী, আমাদের কোনো স্থান নাই। আমদের জিহাদী বলা হয়। জিহাদী মানে কী? অন্যায়ের প্রতিবাদ করার নামই হলো জিহাদ।

এরশাদ কুতুববাগ দরবার শরিফের হুজুরের কথা উল্লেখ করে বলেন, আমি তার কাছে আসি, কারণ তার (কুতুববাগী পীর জাকির শাহ) কথা শুনতে ভালো লাগে। তিনি শিক্ষিত মানুষ, যা বলেন মনোযোগ দিয়ে শুনি। এবং সে কথা মানার চেষ্টা করি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাসহ সোঁনারগাও ও নারায়ণগঞ্জের বিভিন্ন থানার জাতীয় পার্টির নেতৃবৃন্দ।

add-content

আরও খবর

পঠিত