না:গঞ্জের ৭ খুন- ৪ আসামীকে অভিযোগ ও বক্তব্য শোনানো সম্পন্ন

নারায়ণগঞ্জ বার্তা ২৪  : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনায় দায়ের হওয়া ২টি মামলায় প্রধাণ আসামী নুর হোসেন, র‌্যাবের চাকুরিচ্যুত তারেক সাইদ মোহাম্মদ, লে: কর্ণেল এমএম রানা ও মেজর আরিফকে ৩৪২ ধারায় আসামীর বিরুদ্ধে অভিযোগ ও বক্তব্য শোনানো  সম্পন্ন হয়েছে। সোমবার ২৪ অক্টোবর সকাল ১০ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে মামলার প্রধাণ আসামী নুর হোসেনসহ চারজনের পরীক্ষা সম্পন্ন হয়।

এসময় ২৩ আসামীর মধ্যে ৪ জনের পরীক্ষা সম্পন্ন হয়। বাকী আসামীদের পরবর্তী পরীক্ষার তারিখ আগামী ৩১ অক্টোবর ধার্য করা হয়।

এ ব্যাপারে, নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এড. ওয়াজেদ আলী খোকন নারায়ণগঞ্জ বার্তা ২৪ এর প্রতিবেদককে জানায়, সাত খুনে জড়িত থাকার ঘটনায় ২টি মামলার আসামী নুর হোসেন, তারেক সাইদ মোহাম্মদ, লে: কর্ণেল এমএম রানা ও মেজর আরিফকে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আমি তাদের বিরুদ্ধে সকল অভিযোগ এবং সাক্ষীদের জবানবন্দী পরে শোনাই। তারা সব শুনে নিজেদের নির্দোষ  দাবী করেন এবং বিচার প্রার্থনা করেন। আসামীরা কোন সাফাই সাক্ষী লাগবেনা বলে জানায় এবং ৩৪২ ধারার ফর্মে স্বাক্ষর করেন। মামলার বাকী আসামীদের ৩৪২ ধারায় পরীক্ষার জন্য আগামী ৩১ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।এর আগে গত ১০ অক্টোবর চাঞ্চল্যকর সাত খুন মামলার প্রধান তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা সংস্থার ওসি মো: মামুনুর রশীদ মন্ডলকে ৩৫ আসামীর পক্ষে জেরা করা সম্পন্ন হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের লাশ উদ্ধার করে পুলিশ। সাত খুনের ঘটনায় দুইটি মামলা হয়। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়ে জামাতা বিজয় কুমার পাল ও অপর বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি। দুটি মামলাতেই অভিন্ন সাক্ষী হলো ১২৭ জন করে। সর্বশেষ ১০৭ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করা হয়।

add-content

Leave a Reply

Your email address will not be published.

আরও খবর

পঠিত