তারেককে ফেরাতে যুক্তরাজ্য সরকারকে চিঠি দেওয়া হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্ট ) : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ফিরিয়ে আনার বিষয়ে যুক্তরাজ্য সরকারকে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসন্ন ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের ৪৫তম সম্মেলন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলমও উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‌তারেক রহমানকে ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলাপ-আলোচনা করছি, কথা বলছি, আলোচনা চলছে। ইতোমধ্যে আমরা কয়েকবার চিঠিও দিয়েছি। তারেক রহমানকে ফিরিয়ে আনার ক্ষেত্রে আইনিভাবে ও আন্তর্জাতিকভাবে যেটা করা যায়, সেটাই করব।

তিনি বলেন, আগামী শনিবার থেকে ঢাকায় শুরু হওয়া ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের সন্মেলনে প্যালেস্টাইন ও আল-কুদসের জনগণের ন্যায়সঙ্গত দাবি এবং অধিকারের বিষয়টি বরাবরের মতোই গুরুত্ব পাবে। রোহিঙ্গা সংকট ঢাকা সম্মেলনে বিশেষভাবে স্থান পাবে এবং বিষয়টি একটি বিশেষ অধিবেশনে আলোচনা করা হবে।

এ ছাড়া আগ্রহী দেশ ও প্রতিষ্ঠান বা সংস্থার প্রতিনিধিদের শুক্রবার কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শনে নিয়ে যাওয়া হবে বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র : সময়ের কন্ঠস্বর

add-content

আরও খবর

পঠিত