ডিসির প্রস্তাবে হকারদের ( না )

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : হকারদের বসার অনুমতি দিয়েছে জেলা প্রশাসক। তবে স্থান নির্ধারণ করা হয়েছে চাষাড়া থেকে মেট্রো সিনেমা হল। বুধবার ১৭ই জানুয়ারী বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে হকারদের সাথে আলোচনায় বসেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া ও পুলিশ সুপার মঈনুল হক।

আর এই অনুমতি আগামী দুই দিনের জন্য দেয়া হয়। এরপর পুনরায় সিদ্ধান্ত নেয়া হবে তাঁরা কোথায় বসবে। তবে তা মানতে নারাজ হকাররা। তাদের দাবি বি.বি রোডেই তাদের বসাতে হবে। অন্যথায় না। প্রয়োজনে দুই দিন পরেই বসবে, কিন্তু বি.বি রোডে একইসাথে বসবে।

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠক শেষে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলার সভাপতি হাফিজুল ইসলাম। তিনি উল্লেখিত সিদ্ধান্তের কথা সকল হকারদের জানায়। এসময় সকল হকাররাই তার ওই বার্তাটি প্রত্যাখ্যান করে এবং সিদ্ধান্তের পরিপেক্ষিতে হকাররা হাত তুলে (না) উচ্চারণ করে। শ্লোগান দিতে থাকে মানি না, মানব না। কেউ খাবে তো কেউ খাবে না, তা হবে না, তা হবে না। কেউ বসবে তো কেউ বসবে না, তা হবে না তা হবে না। আমাদের বিবি রোডেই বসার ব্যবস্থা করতে হবে।

পরে হকার লীগের সভাপতি রহিম মুন্সি হকারদের উদ্যেশ্যে বলেন, যেহেতু আপনারাই আমাকে নেতা বানিয়েছেন। আপনাদের একটা দাবিও না রক্ষা করে আমি যাবোনা। যদি মৃত্যুও হয়, মরবো। তবে আমরা দাবি পূরণ করবো। আপনারা কেউ তাহলে এখন বইসেন না। ডিসি সাহেব কি নিউজ (সিদ্ধান্ত) দেয়, তা জেনে আপনাদের জানাবো।

এদিকে বৈঠক থেকে হকারদের জানানো হয়, মেয়র আইভী ও সাংসদ সেলিম ওসমানের অনুমতিক্রমে চাষাঢ়া হতে মেট্রো সিনেমা হল চত্বর পর্যন্ত হকাররা বিকেল ৫টা থেকে রাত ১০ টা পর্যন্ত বসতে পারবে। তবে কোনো ভাবেই বঙ্গবন্ধু সড়কে কোনো হকার বসা যাবে না। এই প্রস্তাব তিনি হকারদের মাঝে উপস্থাপন করেন।

প্রসঙ্গত, ২৫ ডিসেম্বর থেকে নগরীর বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়ক থেকে হকার উচ্ছেদ শুরু হয়। এরপর থেকেই ফুটপাতে বসার দাবি জানিয়ে লাগাতার আন্দোলন করে আসছিলো হকাররা। এরপর মঙ্গলবার হকাররা ফুটপাতে বসলে সংঘর্ষের ঘটনা ঘটে।

add-content

আরও খবর

পঠিত