খুব কেঁদেছেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( ডেস্ক রিপোর্ট ) : শ্রীলঙ্কায় সিরিজ হামলায় নিহত হয়েছে আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান। তার বয়স হয়েছিল মাত্র আট বছর। সাংসদ শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সে হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও নাতি ছিল জায়ান।

জায়ানের সঙ্গে পারিবারিক নানা অনুষ্ঠান ছাড়াও বিভিন্ন সময় দেখা হতো প্রধানমন্ত্রীর। তাকে দাদু বলে ডাকতো শিশু জায়ান। আদুরে জায়ান প্রধানমন্ত্রীকে দেখলেই জড়িয়ে ধরতো। মায়াবী এই শিশুটির মৃত্যুতে প্রধানমন্ত্রী চোখের পানি আটকে রাখতে পারেননি।

তিনি বর্তমানে রাষ্ট্রীয় সফরে ব্রুনেই রয়েছেন। শ্রীলঙ্কায় সিরিজ হামলার পরপরই প্রধানমন্ত্রী এর তীব্র নিন্দা জানিয়ে শোক প্রকাশ করেছিলেন। এর কিছুক্ষণ পরই তিনি জানান, তার পরিবারের সদস্যরাও এই ঘটনায় আক্রান্ত।

শুরুতে শিশু জায়ান নিখোঁজ ছিল। কিন্তু পড়ে জানা যায় যে তার মৃত্যু হয়েছে। এই খবরটি শোনার পরই প্রধানমন্ত্রী বাকরুদ্ধ হয়ে হয়ে পড়েন। আবেগাপ্লুত হয়ে তিনি কান্নায় ভেঙে পড়েন বলেও জানা যায়।

উল্লেখ্য, গতকাল রোববার শ্রীলঙ্কার প্রধান প্রধান গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলার ঘটনা ঘটে। শেখ সেলিমের মেয়ে, জামাতা ও তাদের দুই বাচ্চা শ্রীলঙ্কায় ভ্রমণে গিয়েছিলেন। সকালে যখন হামলা চালানো হয় তখন শেখ সেলিমের জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স ও নাতি জায়ান একটি হোটেলে নাস্তা করছিল।

হামলার পর মশিউল হক চৌধুরী প্রিন্সকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। কিন্তু শিশু জায়ানের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। প্রধানমন্ত্রী নিজেই এ খবর জানিয়ে বলেন যে, বাচ্চাটার এখনও কোনো খবর পাওয়া যাচ্ছে না যে সে কোথায় আছে।

আপানারা একটু দোয়া করেন, যেন ওকে পাই। কিন্তু সবার দোয়া বিফল করে দিল ছোট্ট জায়ান। তার মৃত্যুতে এখন ব্রুনাই সফররত প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের মাঝে শোক বিরাজ করছে। সূত্র: দি বাংলাদেশ টুডে

add-content

আরও খবর

পঠিত