ঔষুধের দাম কমাতে কোম্পানীগুলোর প্রতি স্বাস্থ্যমন্ত্রীর আহ্বান

নারায়ণগঞ্জ বার্তা ২৪ : স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম ষুধের দাম কমাতে কোম্পানীগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন। পাশাপাশি ওষুধের মানের প্রশংসাও করে তিনি বলেন, বাংলাদেশের ষুধ কোম্পানিগুলোর অসাধারণ সাফল্য রয়েছে। কিন্তু এর দাম তুলনামূলক অনেক বেশি। ওষুধ কোম্পানীর মালিকদেরও বলবো আপনারা ওষুধের দাম কমান। কারণ আমাদের দেশের অধিকাংশ মানুষ গরিব ও মধ্যবিত্ত।

রবিবার মিরপুর সেনানিবাসের প্রফেসোনাল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। অন্যদের মধ্যে বিইউপি’র ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. সালাহ উদ্দিন মিয়াজী , পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. উবায়দুর রব প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ থেকে ১৪০টির বেশি দেশে ওষুধ রপ্তানি হচ্ছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বর্তমানে দেশের বাহিরে বাংলাদেশের তৈরি ওষুধের চাহিদা বেড়েছে। ভারত, শ্রীলংকা, ইতালি, কানাডাসহ বিভিন্ন দেশে ওষুধ রপ্তানি করা হচ্ছে। তবে দেশের মানুষের কথা চিন্তা করে ওষুধের দাম কমানো দরকার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানবতার নেত্রী হিসাবে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, শেখ হাসিনার যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বের কারনেই জাতিসংঘ রোহিঙ্গাদের সম্মানজনকভাবে মিয়ানমারে ফিরাতে তৎপর হয়েছে। মিয়ানমার চাপে পড়েছে, সে কারণেই তাদের (মায়ানমারের) মন্ত্রী ঢাকায় এসে রোহিঙ্গাদের ফিরানোর কথা বলতে বাধ্য হয়েছেন।

তিনি বলেন, শেখ হাসিনা মায়ের মমতা, বোনের ভালবাসা নিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে, খাদ্য ও স্বাস্থ্যসেবা দিয়ে প্রশংসিত হয়েছেন। কিন্তু তার মানে আমরা তাদের তো সারা জীবন থাকতে দিতে পারিনা। রোহিঙ্গাদের নিজ দেশে ফিরে যেতেইে হবে।

add-content

আরও খবর

পঠিত