ওলামায়েকেরামদের নিয়ে মিয়ানমার বর্ডারমূখী হব : মুফতী ফয়জুল্লাহ

নারায়ণষগঞ্জ বার্তা ২৪ (সোনারগাঁ প্রতিনিধি ) : রোহিঙ্গা মুসলমানদের উপর গণহত্যা ও অমানবিক নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করেছে সোনারগাঁয়ের সর্বস্তরের ওলামায়েকেরাম ও তৌহিদী জনতা। ২৩ই সেপ্টেম্বর শনিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা হাবিবপুর ঈদগাহ ময়দানে এই আয়োজন করা হয়।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোট বাংলাদেশের মহাসচিব আল্লামা মুফতী ফয়জুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশ কেন্দ্রীয় দফতর সম্পাদক মুফতী আলতাফ হোসাইন, নারায়ণগঞ্জ জেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে আল্লামা মুফতী ফয়জুল্লাহ বলেন, জাতীসংঘের মহাসচিব ও আন্তর্জার্তিক নেতৃবৃন্দের কাছে আমাদের দাবি অবিলম্বে মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানের উপর যে ধরনের গণহত্যা ও অমানবিক নির্যাতন বন্ধ করতে হবে। অন্যথায় আগামী ১৫ দিনের মধ্যে আমরা ওলামায়েকেরাম গণদের নিয়ে মিয়ানমার বর্ডারমূখী হব।

সোনারগাঁও উপজেলা ওলামায়ে কেরামের সভাপতি আল্লামা মহিউদ্দিন খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা: আব্দুর রউফ, সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সোনারগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন তুষার, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা আব্দুল দাইয়ান. মাওলানা কামাল হোসাইন, মাওলানা শাহজাহান শিবলী, মাওলানা আব্দুল আল মামুন, হাফেজ মোয়াজ্জেম হোসাইন, মাওলানা সিদ্দিকুর রহমান, মাওলানা মোঃ উল্লাহ মুফতি রুহুল আমিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মৃত্যু, কান্না, কষ্ট, লাশের গন্ধ, নাফ নদীতে লাশের বিচ্ছিন্ন মিছিল, রোহিঙ্গাদের হাহাকার ও অসহায়ত্ব বিশ্বমানবতাকে পদদলিত করছে। জাতিসংঘের ভূমিকাকে করেছে প্রশ্নবিদ্ধ। সমাবেশে প্রত্যেক বক্তাই তাদের তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং সু চির নোবেল প্রত্যাহারের দাবি জানান। সমাবেশ শেষে মিয়ানমার মুসলিম রোহিঙ্গা জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। পরে রোহিঙ্গা মুসলমানদের উপর নির্যাতন ও গণ হত্যার প্রতিবাদে গণ মিছিল বের করা হয়।

মিছিলটি হাবিবপুর ঈদগাঁহ ময়দান থেকে শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবস্থান নিয়ে পিরোজপুর মারীখালী ব্রীজ হয়ে বাড়ি মজলিশ মাদ্রাসা এলাকায় ঘুরে চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদের সামনে এসে শেষ হয়। মিছিল পূর্বে সুচির কুশপুত্তলিকা দাহ করা হয়। সমাবেশ ও গণ মিছিলে সোনারগাঁও উপজেলার প্রতিটি মসজিদ ও মাদ্রাসার শিক্ষার্থী, ইমাম, মুয়াজ্জিন, এলাকার মুসল্লীগণ ও বিভিন্ন ইউনিয়নের ওলামায়ে কেরাম, তৌহিদী জনতা এবং সর্বস্তরের লোকজন অংশ নেন।

add-content

আরও খবর

পঠিত