এ বছর প্যানেলের প্রার্থী এক-একজন যোদ্ধা : এড. সাখাওয়াত

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( স্টাফ রিপোর্টার ) : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ২০১৯ – ২০২০ সালের  জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত এড. সরকার হুমায়ূন কবীর ও এড. আবুল কালাম আজাদ জাকির পরিষদের প্যানেল এর পরিচিত সভায় আসন্ন আগামী ২৪ জানুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আইনজীবীদের সাহসিকতার পরিচয় দিতে হবে বলে মন্তব্য করে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি  এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন,  আগামী ২৪ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচনে আইনজীবীদের সাহসিকতার পরিচয় দিতে হবে। আইনজীবীদের সাহসিকতার সাথে ২৪ তারিখ কেন্দ্র গিয়ে ভোট দিতে যেতে হবে। এই বছরের আমাদের প্যানেলে যারা প্রার্থী হিসেবে দাঁড়িয়েছে তারা এক-একজন যোদ্ধা। দেশের দু:সময় এখন, মানুষের কোন অধিকার নাই। যখন ভয় সর্বত্র, তখন যারা মানুষের অধিকারের পক্ষে দাঁড়িয়েছে, তাদেরকে অবশ্যই মূল্যায়ন করতে হবে।

২২ জানুয়ারি মঙ্গলবার দুপুরে জেলা জজ আদালতের বিপরীত পাশে অবস্থিত হিমালয় চাইনিজ রেস্টুরেন্টে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট মনোনীত হুমায়ূন-জাকির পরিষদের পরিচিতি সভায় তিনি এসব বলেন।

তিনি আরো বলেন, সকল আইনজীবী ভোটররা প্রতি আহ্বান, পূর্বের কাজের পর্যালোচনা করে ভোট দিবেন। আজকে আইনজীবীদের যেই দৈন্য দশা, তাঁদের বসার যায়গা নাই, ধূলাবালিতে পরিপূর্ণ। আদালতপাড়া বস্তিততে পরিণত হয়েছে আজ। এই অবস্থার পেছনে কারা আছে, তা নির্ধারণ করতে হবে আইনজীবীদের। আজকে আমরা এড. সরকার হুমায়ূন কবির এবং এড. একে আজাদ জাকির পরিষদের সমন্বয়ে যে প্যানেল দিয়েছি তা সময়ের সাহসিদের নিয়ে তৈরি হয়েছে।

সভাপতির বক্তব্য কালে এড. সাখাওয়াত বলেন, এই সরকার ভোটে নির্বাচিত সরকার নয়, আজ নারায়ণগঞ্জ জেলা আইনজীবী ধূলার আবদ্ধ হয়েছে এবং বস্তিতে পরিনত করেছেন।

কোর্ট উন্নয়নের বিষয়ে এড. সাখাওয়াত বলেন, আমাদের সরকার এর সময়ই নারায়ণগঞ্জ বার এর উন্নয়ন করেছেন।  প্রার্থীদের লক্ষ করে বলেন, আজ এটা নির্বাচন নয়, এটা যুদ্ধ আর এই যুদ্ধের ময়দানে ২৪ তারিখে সবাই সজাগ থাকবেন ভোট দিবেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্টকে জয়যুক্ত করার আহবান করেন।

প্রধান অতিথির বক্তব্যে  তৈমুর আলম খন্দকার বলেন, তাঁরা প্রশাসনিক ক্ষমতার মাধ্যমে রাষ্ট্রই ক্ষমতায় আসছেন। ১৯৭৮ সনে জিয়াউর রহমান নারায়ণগঞ্জ আসছেন, একটি শহর কমিটি করেদেন এবং কিছু অনুদানের ব্যবস্থা করেন তা দিয়ে নারায়ণগঞ্জ কোর্ট এর পুরাতন সেই ভূবন ও টিনসীট তৈরি করেছিলেন বলে চিত্র তুলে ধরেন।

তিনি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যফ্রন্ট এর প্রার্থী উদ্দেশ্য বলেন, দলের অনুমতি ছাড়া আপনি বসে গেলেন এই দুঃস্বপ্ন সময়ে কথা আপনি একদিন বুঝতে পারবেন দুঃখ প্রকাশ করেন।

সভায় সভাপতিত্ব করেন বিএনপির সিনিয়র নেতা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার। সভায় বক্তব্য রাখেন, বিএনপির সিনিয়র নেতা এড.আব্দুল হামিদ ভাসানী, এড. বারী ভূইয়া, এড. কামরুন্নাহার সহ বিএনপির সিনিয়র আইজীবীগণ।

add-content

আরও খবর

পঠিত