আজমেরী তনয় আলিফের জন্মদিনে মাদ্রাসার ৮শত শিক্ষার্থীকে নিয়ে নারায়ণগঞ্জ ক্লাবে ভোজন

নারায়ণগঞ্জ বার্তা ২৪ ( সৈয়দ সিফাত আল রহমান লিংকন ) : ব্যাপক উৎসাহ উদ্দীপনায় আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত এমপি আলহাজ্ব নাসিম ওসমানের একমাত্র পুত্র আজমেরী তনয় আরহাম ওসমান আলিফের ৭ম জন্ম বার্ষিকী। ২৬ সেপ্টেম্বর সোমবার নগরীর নারায়ণগঞ্জ ক্লাবে পারিবারিকভাবে পালন করা হয় ওসমান পরিবারের এই ক্ষুদে তনয়ের জন্মদিন। তবে ব্যাতিক্রমী আয়োজন থাকায় শুধু কেক কাটার মধ্যেই সীমাবদ্ধ ছিলো না। এবার মাদ্রাসা ও এতিমখানার প্রায় ৮০০ শিক্ষার্থীদেরকে নিয়ে নারায়ণগঞ্জ ক্লাবে ভোজন করেছেন পুরো পরিবার।

একমাত্র পুত্র আরহাম ওসমান আলিফ কে সাথে নিয়ে জন্মদিনের উৎসবে হাজির হন আজমেরী ওসমান ও তার সহধর্মণী সাবরীনা ওসমান জয়া। এসময় আজমেরী তনয়া আরহাম ওসমান আলিফের জন্মদিনের শুভেচ্ছা জানাতে ছুটে আসেন ওর দাদিমা প্রয়াত সাংসদ নাসিম ওসমানের স্ত্রী  পারভীন ওসমান, দুই ফুফু আইরীন ওসমান ও আফরিন ওসমান, ফুফা ইফতেখায়রুল ইসলাম ( যাত্রা বাড়ি অঞ্চলের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার ) সহ আত্মীয় স্বজন ও অসংখ্য শুভাকাংখী শিপন, নাসিমওসমান স্মৃতি কল্যান ও দু:স্থ ফাউন্ডেশনের সভাপতি তরিকুল ইসলাম লিমন, রাসেল, ডালিম, নাসির, সুমন, রুপু, প্রমুখ ।

রং বেরং এর বেলুন নানা ধরনের চকলেট ও গিফট সামগ্রী দিয়ে সুন্দর করে সাজানো হয় ক্লাবের অভ্যন্তরিন কক্ষ। এছাড়াও মিকি মাউজ, মটু, পাতলুর প্রতীকী কার্টুনই ছিলো আলিফ ও এতিম কোমলবতী শিশুদের বিশেষ আর্কষন। তাদের সাথে আনন্দ করে বেশ উৎফুল্ল ছিলো তারা। এরপর মাওলানা মনিরুজ্জামানের সুমধুর কন্ঠে দোয়া পরিচালনা করা হয়। দুপুরে মিলাদ ও দোয়া শেষে  সকলের সাথে ভোজন করে বিকেলে  ৩৫ পাউন্ডের কেক কাটা হয় । এরপপর অনুষ্ঠানটি যথাযথ নিয়মে সম্পন্ন হয়।

এমন আয়োজনে মুগ্ধ হয়ে জামিয়া আবু হানিফা (রা:) মাদ্রাসার শিক্ষক মাওলানা মনিরুজ্জামান বলেন, আমি এ প্রথমবার এমন একটি আয়োজনে উপস্থিত হয়েছি। মাদ্রাসা ও এতিমদেরকে অনেকেই খাবার বিতরণ বা ভোজন করিয়ে থাকে কিন্তু এতোটা আনন্দ তারা কখনই উপভোগ করেনি। চারদেয়ালে আবদ্ধ এতিম শিশুদের লেখাপড়ার বাহিরে তাদের এমন আনন্দ দেওয়ায় আমিও খুব উপভোগ করেছি।Feature-2

প্রয়াত নেতা নাসিম ওসমানের স্ত্রী পারভিন ওসমান বলেন, এরা সকলেই আমার নাতীর মতো। তাদেরকে আসলে আমি ভিন্ন চোখে দেখিনা। তাই এতগুলো নাতীকে নিয়ে জমজমাট আয়োজন আর তাদের খুশিতে আজ আমিও মুগ্ধ। আমি ও আজমেরী প্রায়শই তাদের পাশে থাকি। চেষ্ট করি তাদের বিভিন্নভাবে সহযোগীতা করতে। কারণ আমার স্বামী মরহুম নাসিম ওসমান ওদের খুব ভালোবাসতো।

এ প্রসঙ্গে প্রয়াত নেতা নাসিম ওসমানের পুত্র আজমেরী ওসমান জানায়, আমার পিতা একজন আল্লাহ ভক্ত মানুষ ছিলেন, আসলে তাঁর দেখানো পথগুলোই আমি অনুসরন করছি। জানিনা কতটুকু করতে পারছি তবে চেষ্টা করে যাচ্ছি। আর এজন্য সকলের দোয়া ও সহযোগীতা চাই। তাই জন্মদিন তো ছিলো আসলে একটা উসিলা। তাদের সাথে নিয়ে আমি ও আমার পুরো পরিবার আজ ভোজন করবো। তাদের সাথে কিছুটা সময় কাটাবো এটাই ছিলো মূল উদ্দেশ্য।

ছেলের এমন ব্যাতিক্রমী জন্মদিন আয়োজনে আজমেরী ওসমানের স্ত্রী সাবরীনা ওসমান জয়া বলেন, আলিফ যেন সব সময়  সুস্থ জীবন যাপনের মাধ্যমে একটি সুন্দর জীবন গড়ে তুলে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারে। এবং তারঁ পরিবারের মত আলিফ যেন আগামীতে নারায়ণগঞ্জবাসীর সুখ দু:খে পাশে থাকতে পারে। এ কামনায় ওসমান পরিবার এর দৌহিত্র  আলিফের জন্মদিনে সকলের কাছে আমি দোয়া চাই।

উক্ত অনুষ্ঠানে পশ্চিম মাসদাইর জমিয়াতুল আবরার আলহাজ্ব আনিসুর রহমান মাদ্রাসা, খানপুর দারুল সালাম এতিমখানা, পুর্ব ইসদাইর শাহী জামে মসজিদ হাফেজিয়া মাদ্রাসা, জামিয়া আবু হানিফা (রা:) মাদ্রাসা, উত্তর মাসদাইর খোরশেদ আলম ইসলামীয়া মাদ্রাসা, আল আমিন বাগ তাগার পাড় হামীম সুন্নাহ ফজলুল করীম (রা:) কমিয়া মাদ্রসার শির্ক্ষাথী সহ শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

add-content

আরও খবর

পঠিত